1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

বোরহানউদ্দিনে ৭ই মার্চ উদযাপন

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

বোরহানউদ্দিনে ৭ই মার্চ উদযাপন

জেএম.মমিনঃ

ভোলার বোরহানউদ্দিনে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সকল বেসরকারি ভবন, শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক নিয়মে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সম্প্রচার করা হয়। সকাল ৯.৩০ মুক্তমঞ্চের প্রাঙ্গণে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ,মুক্তিযুদ্ধ সংসদ,ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ, সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।এরপর নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ৭ মার্চের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা হয়। সভায় নির্বাহী কর্মকর্তা নওরীন হক বলেন, ৭ মার্চে বঙ্গবন্ধুর ১৮ মিনিটের ভাষণ বাঙালি জাতির ম্যাগনাকার্টা। এটি বাঙালি জাতির অনন্তকালের বাতিঘর। এ ভাষণ বাঙালি জাতিকে মহাসমুদ্রে ধ্রুবতারার মতো এগিয়ে নিয়ে গিয়েছে। মহান স্বাধীনতা সংগ্রামের বীজ অঙ্কুরিত হয়ে পরিস্ফুটিত হয়েছিল।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি মুন্নী ইসলাম, ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন, মুক্তিযোদ্ধা জুলফিকার আলী প্রমুখ।

’এরপর জাতির জনকের জীবনের উপর একটি ডকুমেন্টারি প্রদর্শনী হয়।

সকাল ১১টায় ৯ ইউনিয়ন ও পৌরসভার মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভাষণ,আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।বিভিন্ন ইভেন্টে ২৪ জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।বাদ যোহর জাতির জনক ও সকল শহীদদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা