1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস,২০২৪ উপলক্ষে ভোলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ২২৭ বার পঠিত

সোহেল মাহমুদ,ভোলায়, ১০ মার্চ, ২০২৪,,

জাতীয়  দুর্যোগ প্রস্তুতি দিবস,২০২৪  উদযাপন উপলক্ষে ভোলাতে আজ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দুর্যোগ  প্রস্তুতিতে লড়বো স্মার্ট বাংলাদেশ গড়বো এ প্রতিপাদ্যে সকাল ১১টায়  জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


ভোলা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক জনাব  আরিফুজ্জামান বিশেষ অতিথি ছিলেন ভোলা সদর উপজেলা নির্বাহী আফিসার সজল কুমার শীল, আরো বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার এবং জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জনাব সামছুজ্জামান।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক  মোঃ লিটন আহম্মেদ , সিপিপি  ভোলা জেলার উপরিচালক মোঃ আবদুর রশিদ. কোস্ট ফাউন্ডেশনের সহকারী সমন্বয়কারী সোহেল মাহমুদ,মোঃ ইব্রাহিম,গ্রামীন জনউন্নয়ন সংস্থার ক্রীড়া প্রকল্প সমন্বয়কারী বাবুল আকতার ,স্যাপ বাংলাদেশ  এর  ফিরোজা বেগম, ঢাকা আহছানিয়া মিশনের সাইফুল্লাহ সানি, শিউলী আক্তার সহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা  উপস্থিত ছিলেন।


আলোচনা সভার আগে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে থেকে  দুূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে  বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ হয়। পরে ফায়ার সার্ভিসের উদ্যোগে সচেতনতামুলক  বিশেষ মহড়া  অনুষ্ঠিত হয়।

ভোলা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা বলেন, দুর্যোগ সাধারণত দুই ধরনের। একটি প্রাকৃতিক ও অন্যটি মানব সৃষ্ট দুর্যোগ। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি সক্ষম। দুর্যোগে সঠিক সময়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা গেলে ক্ষয়ক্ষতি অনেক কমিয়ে আনা সম্ভব। তাই এ ব্যাপারে সবাইকে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা