1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

বাগেরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১৫৯ বার পঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ ১৭ এপ্রিল, ২০২৪ খ্রি. বুধবার সকাল ১০:০০টায় কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ বটু গোপাল দাস। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক আমিনুল হক জাকির এবং গীতা থেকে পাঠ করেন ছোট্ট শিশু অঙ্কন বিশ্বাস।

আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে এক ভিডিও ডকুমেন্টারি সকলের সামনে উপস্থাপন করা হয়।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, মুজিবনগর দিবস উদযাপন পরিষদের আহবায়ক প্রভাষক আমিনুল হক জাকির। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম মল্লিক, সালমা খাতুনসহ প্রমুখ। সভায় সকল বক্তারা ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য সকলের সামনে তুলে ধরেন।
সভাপতি মহোদয় তার বক্তব্যে মুজিবনগর দিবসে দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনে নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ১৭ এপ্রিল কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক ‘মুজিবনগর’ নামকরণ করা হয়। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন প্রভাষক নাজমা খানম, আমিনুল হক জাকির, সঙ্গীত পরিবেশন করেন প্রভাষক অঞ্জু বিশ্বাসসহ প্রমুখ। আলোচনা সভা শেষে এক দোয়া অনুষ্ঠান পরিচালিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ হোসাইন সাইদীন। সর্বশেষ ঐতিহাসিক মুজিবনগর দিবসের প্রতিপাদ্য বিষয়ের উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বঙ্গবন্ধুর স্বরচিত লেখা বই তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা