1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০১ মে ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম :
বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত, আহত ২

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

বাগেরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১৫১ বার পঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ ১৭ এপ্রিল, ২০২৪ খ্রি. বুধবার সকাল ১০:০০টায় কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ বটু গোপাল দাস। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক আমিনুল হক জাকির এবং গীতা থেকে পাঠ করেন ছোট্ট শিশু অঙ্কন বিশ্বাস।

আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে এক ভিডিও ডকুমেন্টারি সকলের সামনে উপস্থাপন করা হয়।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, মুজিবনগর দিবস উদযাপন পরিষদের আহবায়ক প্রভাষক আমিনুল হক জাকির। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম মল্লিক, সালমা খাতুনসহ প্রমুখ। সভায় সকল বক্তারা ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য সকলের সামনে তুলে ধরেন।
সভাপতি মহোদয় তার বক্তব্যে মুজিবনগর দিবসে দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনে নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ১৭ এপ্রিল কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক ‘মুজিবনগর’ নামকরণ করা হয়। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন প্রভাষক নাজমা খানম, আমিনুল হক জাকির, সঙ্গীত পরিবেশন করেন প্রভাষক অঞ্জু বিশ্বাসসহ প্রমুখ। আলোচনা সভা শেষে এক দোয়া অনুষ্ঠান পরিচালিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ হোসাইন সাইদীন। সর্বশেষ ঐতিহাসিক মুজিবনগর দিবসের প্রতিপাদ্য বিষয়ের উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বঙ্গবন্ধুর স্বরচিত লেখা বই তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা