1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

জলবায়ু পরিবর্তনে টেকসই কৌশল হিসাবে কুতুবদিয়া ও চকরিয়ায় পেকিন হাঁসের সম্প্রসারণ।

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৩৫০ বার পঠিত

কোস্ট ফাউন্ডেশনের কুতুবদিয়া ও চকরিয়ায় পেকিন হাঁসের দ্বিতীয় চালান এসে পৌছেছে। আজ ভোরে কুতুবদিয়ার ঘোনার মোড়ের শফি আলম, আলী আকবর ডেইলের আলতাজ এবং চকরিয়ার হাজিয়ানের কামাল নোয়াখালী হতে আসা পেকিন জাতের হাঁসের বাচ্চা গ্রহন করে।

কোস্ট ফাউন্ডেশনের টেকনিক্যাল অফিসার পারভেজ ভোরে চকরিয়ায় নোয়াখালী হতে আসা বাচ্চাগুলো গ্রহণ করে খামারীদের নিকট পৌছে দেয়। বাচ্চার ব্রুডিং, তাপমাত্রা, খাবার ও লিটার ব্যবস্থাপনা ইত্যাদি নিজে উপস্থিত থেকে খামারীদের বুঝিয়ে দেন কোস্টের টেকনিক্যাল অফিসার। উল্লেখ্য ইতপূর্বে ভোলার দক্ষিন আইচায় হাঁসের বাচ্চার প্রথম চালনটি গ্রহণ করেন খামারী আওলাদ। আমরা আশা করছি উপকূলীয় এলাকায় জলবায়ু পরিবর্তনে যে প্রভাব পরিলক্ষিত হয়েছে তা মোকাবেলায় পেকিন হাঁস হবে টেকসই কৌশল।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা