1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

চরফ্যাশনে কড়া নজরদারিতে নকল মুক্ত পরিবেশে ১২ কেন্দ্রে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষা শুরু

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮০ বার পঠিত

চরফ্যাশন প্রতিনিধি\
সারা দেশের ন্যায় ২০২৪ইং সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও (ভোকেশনাল) পরীক্ষা চরফ্যাশনের ১২টি কেন্দ্রে বৃহস্পতিবার প্রথম দিন সকাল ১০ টা শুরু হয়েছে । এতে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় প্রথম দিনে অনুস্থিত রয়েছে ৮৩ জন পরীক্ষার্থী । এরা হলেন এসএসসিতে ৪৩, দাখিলে ৩৬ ও ভোকেশনালে ৪ জন পরীক্ষার্থী। চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে বৃহম্পতিবার (১৫ ফেব্রæয়ারী) ।চরফ্যাশনে এসএসসি পরীক্ষার প্রথম দিনে ৫ টি কেন্দ্রে ৩ হাজার ৬২৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করার কথা ছিল। কিন্তু পরীক্ষায় অংশ গ্রহন করেছেন ৩ হাজার ৫৮৩ জন পরীক্ষার্থী । অনুস্থিত ছিলেন ৪৩ জন পরীক্ষার্থী । এর মধ্যে চরফ্যাশন টিবি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুস্থিত ১৪ জন, শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭ জন, দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১০ জন , দক্ষিণ আইচা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৪ জন ও চেয়ারম্যানহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৮ জন পরীক্ষার্থী অনুস্থিত রয়েছে। প্রথম দিনে কেন্দ্র পরিদর্শনে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক ও সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ছালেক মূহিদ।
অন্যদিকে প্রথম দিনে দাখিল পরিক্ষা অনুষ্ঠিত হয় ৬ টি কেন্দ্রে । এতে ২ হাজার ২৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করার কথা ছিল। কিন্তু পরীক্ষায় অংশ গ্রহন করেছেন ১ হাজার ৯ শত ৮৯ জন পরীক্ষার্থী। এর মধ্যে অনুস্থিত ছিলেন ৩৬ জন পরীক্ষার্থী । চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে অনুস্থিত ৯ জন , শশীভূষণ এ মালেক মহিলা দালিখ মাদ্রাসা কেন্দ্রে ৩ জন, নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৩জন, চেয়াম্যান বাজার ইসলামিয়া দালিখ মাদ্রাসা কেন্দ্রে ০২ জন, দক্ষিণ চর আইচা রাব্বানিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ১০জন, আবুবক্করপæর আমিনিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৯জন ও সমমান ভোকেশনাল পরীক্ষায় চরফ্যাশন টেকনিক্যাল বিজনেস মেনেজম্যান্ট কলেজ কেন্দ্রে ৯২ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষায় অংশ নিয়েছেন ৮৮ জন। এখানে ৪ জন পরিক্ষার্থী অনুস্থিত রয়েছে।
চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো মহিউদ্দিন বলেন, এ বছর প্রথম দিনে এসএসসিতে ৩ হাজার ৬২৬ জন ও দাখিলে ২ হাজার ২৫ জন ও ভোকেশনালে ৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও এসএসসিতে ৩ হাজার ৫৮৩ জন ও দাখিলে ১ হাজার ৯শত ৮৯ জন ও ভোকেশনালে ৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এসএসসিতে অনুস্থিত রয়েছে ৪৩ জন, দাখিলে রয়েছে ৩৬ জন ও ভোকেশনালে ৪ জন অনুস্থিত রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা