1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত বাবার বাড়ী বেড়াতে এসে মাটি চাপায় গৃহবধূর মৃত্যু সাচড়ায় আনারসের পক্ষে মহিবুল্লাহ মৃধার গণসংযোগ

চরফ্যাশনে কড়া নজরদারিতে নকল মুক্ত পরিবেশে ১২ কেন্দ্রে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষা শুরু

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৯২ বার পঠিত

চরফ্যাশন প্রতিনিধি\
সারা দেশের ন্যায় ২০২৪ইং সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও (ভোকেশনাল) পরীক্ষা চরফ্যাশনের ১২টি কেন্দ্রে বৃহস্পতিবার প্রথম দিন সকাল ১০ টা শুরু হয়েছে । এতে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় প্রথম দিনে অনুস্থিত রয়েছে ৮৩ জন পরীক্ষার্থী । এরা হলেন এসএসসিতে ৪৩, দাখিলে ৩৬ ও ভোকেশনালে ৪ জন পরীক্ষার্থী। চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে বৃহম্পতিবার (১৫ ফেব্রæয়ারী) ।চরফ্যাশনে এসএসসি পরীক্ষার প্রথম দিনে ৫ টি কেন্দ্রে ৩ হাজার ৬২৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করার কথা ছিল। কিন্তু পরীক্ষায় অংশ গ্রহন করেছেন ৩ হাজার ৫৮৩ জন পরীক্ষার্থী । অনুস্থিত ছিলেন ৪৩ জন পরীক্ষার্থী । এর মধ্যে চরফ্যাশন টিবি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুস্থিত ১৪ জন, শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭ জন, দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১০ জন , দক্ষিণ আইচা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৪ জন ও চেয়ারম্যানহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৮ জন পরীক্ষার্থী অনুস্থিত রয়েছে। প্রথম দিনে কেন্দ্র পরিদর্শনে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক ও সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ছালেক মূহিদ।
অন্যদিকে প্রথম দিনে দাখিল পরিক্ষা অনুষ্ঠিত হয় ৬ টি কেন্দ্রে । এতে ২ হাজার ২৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করার কথা ছিল। কিন্তু পরীক্ষায় অংশ গ্রহন করেছেন ১ হাজার ৯ শত ৮৯ জন পরীক্ষার্থী। এর মধ্যে অনুস্থিত ছিলেন ৩৬ জন পরীক্ষার্থী । চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে অনুস্থিত ৯ জন , শশীভূষণ এ মালেক মহিলা দালিখ মাদ্রাসা কেন্দ্রে ৩ জন, নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৩জন, চেয়াম্যান বাজার ইসলামিয়া দালিখ মাদ্রাসা কেন্দ্রে ০২ জন, দক্ষিণ চর আইচা রাব্বানিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ১০জন, আবুবক্করপæর আমিনিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৯জন ও সমমান ভোকেশনাল পরীক্ষায় চরফ্যাশন টেকনিক্যাল বিজনেস মেনেজম্যান্ট কলেজ কেন্দ্রে ৯২ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষায় অংশ নিয়েছেন ৮৮ জন। এখানে ৪ জন পরিক্ষার্থী অনুস্থিত রয়েছে।
চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো মহিউদ্দিন বলেন, এ বছর প্রথম দিনে এসএসসিতে ৩ হাজার ৬২৬ জন ও দাখিলে ২ হাজার ২৫ জন ও ভোকেশনালে ৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও এসএসসিতে ৩ হাজার ৫৮৩ জন ও দাখিলে ১ হাজার ৯শত ৮৯ জন ও ভোকেশনালে ৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এসএসসিতে অনুস্থিত রয়েছে ৪৩ জন, দাখিলে রয়েছে ৩৬ জন ও ভোকেশনালে ৪ জন অনুস্থিত রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা