1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সাচড়ায় আনারসের পক্ষে মহিবুল্লাহ মৃধার গণসংযোগ জলদস্য ও ভূমিদস্যু দিয়ে জনগণের ভোট কেড়ে নে‌ওয়া যাবে না-মোহাম্মদ ইউনুছ Southeast Bank’s CSR Fund Helped COAST Foundation Farmers সাতক্ষীরায় দ্যা পোল ষ্টার পৌর মাধ্যমিক বিদ্যালয়ে শিশু যৌন শোষণ প্রতিরোধে আসক’র শিশুদলের সাথে মিটিং সাতক্ষীরায় প্রিয়াংকা নিট গার্মেন্টস পরিদর্শনকালে এমপি লায়লা পারভীন সেঁজুতি এমপি শাওন’র বাবার কবর জিয়ারতের মধ্যদিয়ে চেয়ারম্যান প্রার্থী মিন্টু’র প্রচারণা শুরু সাতক্ষীরায় কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা নিয়ে সিপিডি’র সংলাপ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বাঘের পর এবার কুমিরের মুখ থেকে ফিরলেন মৌয়াল আব্দুল কুদ্দুস অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবীতে লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতারুজ্জামানের সংবাদ সম্মেলন ভোলার লালমোহনে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের দাবীতে চেয়ারম্যান প্রার্থী টিটব এর সংবাদ সম্মেলন

ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : রবিবার, ৫ মে, ২০২৪
  • ১৫৩ বার পঠিত

ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ (আনারস প্রতীক) এর ভোটের মাঠে শক্ত অবস্থানে রয়েছেন। তিনি আবারো বিপুল সংখ্যক ভোট পেয়ে বিজয়ী হবেন সেই প্রত্যাশা আনারস প্রতীকের সমর্থকদের ৷ উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন ও ওয়ার্ডে মানুষের মধ্যে নির্বাচনকে ঘিরে এক ধরনের উৎসব শুরু হয়েছে। পাড়া, মহল্লা ও বাড়ি বাড়ি চলছে আনারস প্রতীকের প্রচারণা।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এবার তরুণ প্রজন্মের ভোটারদের মধ্যে বেশি আগ্রহ তৈরি হয়েছে। বর্তমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে এবং স্মার্ট ফকিরহাট গড়ার লক্ষ্যে স্বপন ‘দাশকে পুনরায় ভোট দিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত করবেন এমন কথা ভেসে বেড়াচ্ছে ভোটের মাঠে ।

উপজেলার বিভিন্ন শ্রেনি পেশার মানুষের সাথে কথা বলে জানা যায়, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী স্বপন দাশ সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে উপজেলাবাসীর সাথে দীর্ঘদিন যাবৎ সুখে- দুঃখে পাশে থাকার কারনে উপজেলাবাসী এবারও তাকে নির্বাচিত করতে পারেন। । ফকিরহাটে রাস্তা ঘাট, ব্রিজ কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, মন্দির সহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে তিনি কাজ করেছেন। শিক্ষা ও সাংস্কৃতিকমনা ব্যক্তিত্ব হিসাবে সর্বক্ষেত্রে তার পদচারনা রয়েছে। দুর্নীতি, অসামাজিক, কর্মকান্ড, সন্ত্রাসী ও মিথ্যাচারের বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকেন। মানুষের কল্যানে সমাজ, পরিবেশ ও এলাকার মান উন্নয়নে দীর্ঘদিন ধরে নিজেকে নিবেদিত রেখেছেন। দল মতের ভিন্নতার কারণে মানুষ তার ব্যাক্তিগত সেবা ও আর্থিক সহযোগীতা থেকে বঞ্চিত হয়নি বলে জানা জানান এলাকার মানুষ। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মানুষ আবারো আনারস প্রতীকে ভোট দিয়ে স্বপন দাশকে বিজয়ী করবে।

নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে ফকিরহাট উপজেলার গ্রামে, হাটে-মাঠে, ঘাটে এবং চায়ের দোকানে । ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ জানান, তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান থাকাকালীন সময়ে ফকিরহাট সর্বত্র উন্নয়নের ছোয়া লেগেছে। স্মার্ট ফকিরহাট হিসেবে ঘোষণা করা হয়েছে এই উপজেলাকে। কৃষি, ফ্রিল্যান্সিং, কুটির শিল্পসহ বিভিন্ন আর্থিক খাতে উন্নয়নের কারলে কর্মসংস্থানের সৃষ্টি হওয়ায় যুব সমাজে তার গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে।

তিনি উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা পোষণ করে জানান, এলাকার মানুষের দুঃখ দুর্দশা লাঘবে প্রাণান্ত চেষ্টা চালিয়ে আসছেন। এলাকার শান্তি-শৃংখলা বজায় রাখতে সকল প্রকার অন্যায় অপকর্ম দমন করার চেষ্টা করেছেন। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন৷ সেই লক্ষ্যে তিনি সহ তার সমর্থকেরা সর্ব সাধারনের সাথে কুশল বিনিময় এবং আনারস প্রতীকের ব্যপক প্রচার চালাচ্ছেন ।

ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন স্বপন দাশ (আনারস), শেখ ওয়াহিদুজ্জামান (মটরসাইকেল) এবং ফজিলা বেগম (দেয়াত কলম)। উপজেলার ৮ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৯৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৭২ জন এবং নারী ভোটার ৬২ হাজার ৯২৪জন ৷ উপজেলার ৪৫টি কেন্দ্রের ২৭৫টি ভোট কক্ষে (বুথ) আগামী ২১ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা