1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন

ভোলা জেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত।

সালমা জাহান বুলু, ভোলাঃ
  • আপডেট সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৮২ বার পঠিত

বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতি(বাপুস) ভোলা জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ(১৭ ডিসেম্বর) শুক্রবার সকাল ১১ টায় মাছুমা খানম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে “প্রত্যারনা এরিয়ে চলি, গায়ের দামে বই কিনি” এ প্রতিপাদ্য কে সামনে রেখে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সাধারন সভা আরন্ভ হয়।

সভায় বক্তারা বলেন বিগত দু’বছর বিশ্বে আক্রান্ত covid-19 যখন আতঙ্কিত তারই ধারাবাহিকতায় শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থী ও সরকারের লকডাউন সারাদেশের ন্যায় ভোলা জেলার সকল পুস্তক ব্যাবসায় কঠিন প্রভাব ফেলে। যার পরিনতিতে ব্যাবসা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন ক্ষুদ্র ব্যাবসায়ীরা। ব্যাংকের লোন ও লকডাউনে দিশেহারা ভোলার ১৭০টি পুস্তক ব্যাবসায়ীর পরিবার। এদিকে সরকারের প্রনদনা পুস্তক ব্যবসায়ী ছাড়া সব স্তরের ব্যাবসায়ীরা পেয়ে থাকলে ও কমবেশি দোকান চালু ছিলো।

অথচ মহা দুর্যোগ করোনায় পুস্তক ব্যাবসায়ীদের জন্য কাল হয়ে আসছে কিন্তু দেখার যেন কেউ নেই ব্যাবসায়ীদের এমনটাই দাবি ব্যবসায়ীদের। এখন ২০২২ সালে পুর্বের ক্ষতি সামলিয়ে পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির কেন্দ্রীয় নীতিমালা বাস্তবায়নের, পাশাপাশি পুস্তক ব্যবসায়ী ব্যতীত কোন প্রতিষ্ঠানে বই না দেওয়ার উদাত্ত আহবান জানান বক্তারা।

সভায় আ,ন,ম মাকসুদুর রহমান নোমানের সভাপতিত্বে চরফ্যাশন উপজেলা পুস্তুক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি এ,কে এম গিয়াসউদ্দিন, লালমোহন উপজেলার সাধারন সম্পাদক মোঃ ছালাহ্উদ্দিন,তজুমুদ্দিন উপজেলা সভাপতি মোঃ হেলাল উদ্দিন,বোরহানউদ্দিন উপজেলার সাধারন সম্পাদক মোঃ বাবুল, হাসান বুক ডিপোর স্বত্বাধীকারী মোঃ কামাল হোসেন, নিউ বুক সেন্টার- মোঃ আক্তার হোসেন, জাহাঙ্গীর লাইব্রেরি মোঃ জাহাঙ্গীর হোসেন,সাবেক সভাপতি মাহবুব মোর্শেদ বাহলুল প্রমুখ বক্তব্য প্রদান করেন। ভোলার জেলার সকল পুস্তক ব্যবসায়ীদের উপস্থিতিতে মত বিনিময় ও ভোলা জেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সহ- সভাপতি মোঃ রফিকুল ইসলাম সহ সকল মৃত ব্যাবসায়ীদের আত্বার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সাধারন সভা শেষ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা