1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে সাদিয়া সমাজকল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ চরফ‍্যাসনে মানুষের কাটা হাত উদ্ধার করেছে পুলিশ মেঘনায় মৎস্য অফিসের অভিযানে আটককৃত মালামাল বিক্রি করার অভিযোগ আ’লীগ সরকারী দল নয়, দলের সরকার হয়ে দেশ চালাচ্ছে বলেই এত উন্নয়ন; শিল্প মন্ত্রী মোহনপুরে রনি বাহিনী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির বনভোজন সম্পন্ন ভোলার শিবপুরে পূর্ব শত্রুতার জেদ ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ হাঁস পালন পদ্ধতি ফকিরহাট কাকডাঙ্গা ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কক্সবাজারে তানযীমুল উম্মাহর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

সুন্দরবন ঘুরে গেলেন আমেরিকান রাষ্ট্রদূত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩
  • ৩৯ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ তথা বি‌শ্বের সবচেয়ে ম্যানগ্রোভ বন সুন্দরবন ঘুরে গেলেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত পিটার হ্যাস ও তার স‌ঙ্গিরা।

সুন্দরব‌নের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের দা‌য়িত্বে কর্তব্যরত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির জানান, গত র‌বিবার (৮ জানুয়ারি) আমে‌রিকার রাষ্ট্রদূত পিটার হ্যাস আমেরিকান হাই কমিশনে কর্মরত ৪ আমেরিকান ও কয়েকজন বাঙা‌লি কর্মকর্তা খুলনা থেকে লঞ্চযোগে সুন্দরবনের কটকা পর্যটন কেন্দ্রে আসেন। সেখান থেকে তারা নিকটব‌র্তী ক‌চিখা‌লি পর্যটন কেন্দ্রও প‌রিদর্শন করেন। সেখানে তারা ল‌ঞ্চে র‌বিবার ও সোমবার অবস্থান ক‌রেন। রাতর কটকা থেকে রওনা হয়ে মঙ্গলবার (১০ জানুয়া‌রি) সকা‌ল ৭ টায় করমজল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে এসে পৌছান। দেড় ঘন্টা তি‌নি ও তার সফর স‌ঙ্গিরা করমজ‌ল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে অবস্থান করেছিলেন।

অবস্থান কালীন ময়ে করমজলে দা‌য়িত্ব প্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির সেখানকার ব‌ি‌ভিন্ন স্থান ঘু‌রি‌য়ে দেখান। তার ভাষ্যমতে, পিটার হ্যাস ও তার সফর স‌ঙ্গিরা খুবই আন‌ন্দিত সুন্দরবন ভ্রমনে এসে। তি‌নি আরো বলেন, তাদের আগমনের কোন খবর তি‌নি আগে পান‌নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা