1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

সুন্দরবন ঘুরে গেলেন আমেরিকান রাষ্ট্রদূত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩
  • ৩৬৪ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ তথা বি‌শ্বের সবচেয়ে ম্যানগ্রোভ বন সুন্দরবন ঘুরে গেলেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত পিটার হ্যাস ও তার স‌ঙ্গিরা।

সুন্দরব‌নের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের দা‌য়িত্বে কর্তব্যরত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির জানান, গত র‌বিবার (৮ জানুয়ারি) আমে‌রিকার রাষ্ট্রদূত পিটার হ্যাস আমেরিকান হাই কমিশনে কর্মরত ৪ আমেরিকান ও কয়েকজন বাঙা‌লি কর্মকর্তা খুলনা থেকে লঞ্চযোগে সুন্দরবনের কটকা পর্যটন কেন্দ্রে আসেন। সেখান থেকে তারা নিকটব‌র্তী ক‌চিখা‌লি পর্যটন কেন্দ্রও প‌রিদর্শন করেন। সেখানে তারা ল‌ঞ্চে র‌বিবার ও সোমবার অবস্থান ক‌রেন। রাতর কটকা থেকে রওনা হয়ে মঙ্গলবার (১০ জানুয়া‌রি) সকা‌ল ৭ টায় করমজল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে এসে পৌছান। দেড় ঘন্টা তি‌নি ও তার সফর স‌ঙ্গিরা করমজ‌ল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে অবস্থান করেছিলেন।

অবস্থান কালীন ময়ে করমজলে দা‌য়িত্ব প্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির সেখানকার ব‌ি‌ভিন্ন স্থান ঘু‌রি‌য়ে দেখান। তার ভাষ্যমতে, পিটার হ্যাস ও তার সফর স‌ঙ্গিরা খুবই আন‌ন্দিত সুন্দরবন ভ্রমনে এসে। তি‌নি আরো বলেন, তাদের আগমনের কোন খবর তি‌নি আগে পান‌নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা