1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

সুন্দরবন ঘুরে গেলেন আমেরিকান রাষ্ট্রদূত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩
  • ১৯৪ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ তথা বি‌শ্বের সবচেয়ে ম্যানগ্রোভ বন সুন্দরবন ঘুরে গেলেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত পিটার হ্যাস ও তার স‌ঙ্গিরা।

সুন্দরব‌নের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের দা‌য়িত্বে কর্তব্যরত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির জানান, গত র‌বিবার (৮ জানুয়ারি) আমে‌রিকার রাষ্ট্রদূত পিটার হ্যাস আমেরিকান হাই কমিশনে কর্মরত ৪ আমেরিকান ও কয়েকজন বাঙা‌লি কর্মকর্তা খুলনা থেকে লঞ্চযোগে সুন্দরবনের কটকা পর্যটন কেন্দ্রে আসেন। সেখান থেকে তারা নিকটব‌র্তী ক‌চিখা‌লি পর্যটন কেন্দ্রও প‌রিদর্শন করেন। সেখানে তারা ল‌ঞ্চে র‌বিবার ও সোমবার অবস্থান ক‌রেন। রাতর কটকা থেকে রওনা হয়ে মঙ্গলবার (১০ জানুয়া‌রি) সকা‌ল ৭ টায় করমজল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে এসে পৌছান। দেড় ঘন্টা তি‌নি ও তার সফর স‌ঙ্গিরা করমজ‌ল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে অবস্থান করেছিলেন।

অবস্থান কালীন ময়ে করমজলে দা‌য়িত্ব প্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির সেখানকার ব‌ি‌ভিন্ন স্থান ঘু‌রি‌য়ে দেখান। তার ভাষ্যমতে, পিটার হ্যাস ও তার সফর স‌ঙ্গিরা খুবই আন‌ন্দিত সুন্দরবন ভ্রমনে এসে। তি‌নি আরো বলেন, তাদের আগমনের কোন খবর তি‌নি আগে পান‌নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা