1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মনপুরা কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫৬ বার পঠিত

ভোলার মনপুরায় কিশোরীদের মাঝে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। স্কুল পড়–য়া কিশোরীদের বয়সন্ধিকালীন রোগ-বালাই, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক সম্পর্কে সচেতনতার লক্ষ্যে এই প্রশিক্ষন দেয়া হয়। দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো) এর অধীনে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড এই প্রশিক্ষণের আয়োজন করে।

আজ সোমবার (০৫ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় উপজেলার হাজীর হাট ইউনিয়নের ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ খালিদ হাসান তানিম ও উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া।

প্রশিক্ষণ শেষে স্কুলের একশত দরিদ্র শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই খাতা বিতরন করা হয়। এছাড়া ইরেসপো প্রকল্পের আওতায় “করলে সঞ্চয় ২০০ টাকা, সরকার দেবে ৪০০ টাকা” ¯েøাগানে সঞ্চয়পত্র গ্রহন করা হয়। এই সঞ্চয়পত্র উপজেলায় দুই শত শিক্ষার্থীর কাছ থেকে গ্রহন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের সহকারী কর্মকর্তা (ইরেসপো) মোঃ মাহাবুর রহমান, মাঠ সংগঠক জহিরুল ইসলাম, মোকাম্মেল হোসেন সহ ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীবৃন্দ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা