1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
২শ কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ ফকিরহাটের সোনাখালী গ্রামে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত ফকিরহাট শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে দোয়া অনুষ্ঠান কবি মিনার মনসুর তরুণ সমাজের অনুপ্রেরনা-রেজাউল করিম চৌধুরী শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন

স্থানীয় যুব প্রতিনিধিদের সাথে দি হাঙ্গার প্রজেক্টের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

রাকিবুল ইসলাম ইফতি
  • আপডেট সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ১০৬ বার পঠিত
১১ই নভেম্বর শনিবার নারায়ণগঞ্জের আলী আহমদ চুনকা নগর পাঠাগার মিলনায়তনে স্থানীয় যুব প্রতিনিধিদের সাথে দি হাঙ্গার প্রজেক্টের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম বিষয়ে স্থানীয় যুব প্রতিনিধিদের সাথে অবহিতকরণ সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্টের ঢাকা আঞ্চলিক সমন্বয়কারী তৌফিক জিল্লুর রহমান।
 আলোচনায় দি হাঙ্গার প্রজেক্টের ঢাকা আঞ্চলিক সমন্বয়কারী তৌফিক জিল্লুর রহমান ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম বিষয়ে স্থানীয় যুব প্রতিনিধিদের অবহিত করেন।
তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থায় ৩ টি অংশীদার রয়েছে। ভোটার তথা জনগণ, প্রতিদ্বন্ধী বা প্রার্থী এবং নির্বাচন পরিচালনাকারী প্রশাসন বা নির্বাচন কমিশন। একটি অংশগ্রহণ মূলক ও সুষ্ঠু নির্বাচনের জন্য সকল পক্ষকে উদ্যেগী হতে হবে। দি হাঙ্গার প্রজেক্ট, ভোটারদের সচেতন করতে এবং নাগরিকদের সক্রিয় করতে সুশাসনের জন্য নাগরিক – সুজন প্লাটফর্ম এর সহযোগিতায় সারাদেশে কাজ করছে। এই কাজে তরুণদের নেতৃত্ব দিতে হবে। সমাজের অগ্রগামী ভূমিকায় অবতীর্ণ হতে হবে।
আলোচনায় বক্তারা বলেন, সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য সবাইকে সচেষ্ট হতে হবে। ভোটদানের জন্য নিরাপদ পরিবেশ তৈরি করতে প্রশাসন ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অঙ্গীকারবদ্ধ হতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।
ইয়ুথ এন্ডিং হাঙ্গার, ঢাকা অঞ্চলের সমন্বয়কারী বাশরী ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সুজনের প্রতিনিধি সাব্বির আল ফাহাদ, ইয়ুথ এন্ডিং হাঙ্গার নারায়ণগঞ্জ জেলার সাবেক ফোরাম সদস্য ইকবাল হোসেন বিজয়, ঢাকা অঞ্চলের সাবেক সমন্বয়কারী মোহাম্মদ জারিফ কামরান অনন্ত, নারায়ণগঞ্জ জেলা সমন্বয়কারী বিজয়া ইসলাম, যুগ্ম-সমন্বয়কারী রাকিবুল ইসলাম ইফতি, সাংগঠনিক সম্পাদক মাহমুদ সারোয়ার রনি, প্রচার সম্পাদক ফয়সাল খান, অর্থ সম্পাদক সাইফা আক্তার ইমা সহ ৩০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা