1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
সাচড়ায় আনারসের পক্ষে মহিবুল্লাহ মৃধার গণসংযোগ জলদস্য ও ভূমিদস্যু দিয়ে জনগণের ভোট কেড়ে নে‌ওয়া যাবে না-মোহাম্মদ ইউনুছ Southeast Bank’s CSR Fund Helped COAST Foundation Farmers সাতক্ষীরায় দ্যা পোল ষ্টার পৌর মাধ্যমিক বিদ্যালয়ে শিশু যৌন শোষণ প্রতিরোধে আসক’র শিশুদলের সাথে মিটিং সাতক্ষীরায় প্রিয়াংকা নিট গার্মেন্টস পরিদর্শনকালে এমপি লায়লা পারভীন সেঁজুতি এমপি শাওন’র বাবার কবর জিয়ারতের মধ্যদিয়ে চেয়ারম্যান প্রার্থী মিন্টু’র প্রচারণা শুরু সাতক্ষীরায় কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা নিয়ে সিপিডি’র সংলাপ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বাঘের পর এবার কুমিরের মুখ থেকে ফিরলেন মৌয়াল আব্দুল কুদ্দুস অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবীতে লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতারুজ্জামানের সংবাদ সম্মেলন ভোলার লালমোহনে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের দাবীতে চেয়ারম্যান প্রার্থী টিটব এর সংবাদ সম্মেলন

কুয়াকাটায় চতুর্থ শিল্প বিল্পবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় শীর্ষক সেমিনার

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৭৫ বার পঠিত

পটুয়াখালী:

পটুয়াখালী জেলা তথ্য অফিসের উদ্যোগে কুয়াকাটায় চতুর্থ শিল্প বিল্পবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ জুন) সকালে কুয়াকাটা পৌরসভার হলরুমে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের এ সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিচালক (সমন্বয় ও প্রচার) হাসিনা আক্তার।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় জেলা সিনিয়র তথ্য অফিসার অনিমেষ কান্তি হাওলাদার, হবিগঞ্জ জেলা ভারপ্রাপ্ত তথ্য অফিসার তপন চন্দ্র ব্যাপারী ও বরগুনা জেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম মাহমুদ, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন, পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হাসিবুর রহমানসহ পৌর কাউন্সিলর, স্থানীয় গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সেমিনারে বক্তারা চতুর্থ শিল্প বিল্পবের চ্যালেঞ্জ মোকাবিলায় স্থানীয় পর্যায়ে জনসাধারণকে সক্ষম করে তোলার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানান।

অতিথিরা বলেন, চতুর্থ শিল্প বিল্পবের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ ২০৪১ রুপকল্প ঘোষণা করেছে। ইতিমধ্যে স্মার্ট বাংলাদেশের চারটি স্তম্ভ স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সমাজ বির্নিমানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তবে, প্রান্তিক এলাকার জনগোষ্ঠীকে বাদ দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়, তাই সকলকে নিয়ে আমরা স্মার্ট বাংলাদেশ গঠনের মধ্যে দিয়ে চতুর্থ শিল্প বিল্পবের যুগে নিজেদের টিকিয়ে রাখতে কাজ যথাযথ কারিগরি জ্ঞান অর্জন করতে হবে বলেও জানানো হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা