1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন। আবহাওয়া পরিবর্তনে পিছিয়েছে আমন ধানের চাষ, ক্ষতির শঙ্কায় চরফ্যাসনের কৃষকরা চরফ্যাসনের গোলদার হাট মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ টিকা নিন সুরক্ষিত থাকুন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞ মঠবাড়িয়ায় পরকিয়ার বলী হয়ে স্ত্রী কে খুন,স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেফতার দেশে ফিরেই ঢাকায় হাসপাতালে অসুস্থ রোগীদেরকে দেখতে গেলেন এমপি শাওন স্মৃতিশক্তি বাড়াতে শিশুর সহায়ক যেসব খাবার লাল শাক রক্তশূন্যতা কমায়

সুশীলনের কারাত প্রতিযোগিতায় ১২ কিশোরী চ্যাম্পিয়ন।

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৩২ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
আত্মরক্ষার কৌশল হিসেবে‌ ভোলার তজুমদ্দিন উপজেলার কারাতে প্রশিক্ষণ নেয়া কিশোরীর মধ্যে ১২ জন চ্যাম্পিয়ান হয়েছেন।
সোমবার (১৫ জুন) তজুমদ্দিন উপজেলা পরিষদের আধুনিক অডিটরিয়ামে এ পুরস্কার বিতরন করা হয়। দুই মাসব্যাপী এ প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের অর্ধশতাধিক কিশোরী অংশগ্রহণ করছে। চ্যাম্পিয়ান ১২ কিশোরী জেলা পর্যায়ে কারাত প্রতিযোগিতায় অংশ নিবে।
গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার আর্থিক সহযোগিতায় ও প্ল্যান ইন্টারন্যাশনালের কারিগরি সহায়তায় বাংলাদেশে বাল্যবিবাহ প্রতিরোধ প্রকল্পের অংশ হিসেবে এই কারাতে প্রশিক্ষণ বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘সুশীলন’।
সুশীলন-এর উপজেলা সমন্বয়ক মো. সুরুজ মিয়া জানান, নারী নির্যাতন বন্ধে সরকার কাজ করছে। কিন্তু নারীরা যেন নিজেই তার প্রয়োজনীয় মুহূর্তে আত্মরক্ষা করতে পারে, তাই তাদের মনোবল বৃদ্ধি ও নিরাপত্তা নিশ্চিত করতেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
আয়োজক কমিটি বক্তারা জানান, বখাটে ও উত্ত্যক্তকারীদের লাগামহীন বখাটেপনায় শহর-গ্রামসহ সব জায়গায়ই বিভিন্ন বয়সী তরুণী, কিশোরী ও নারীদের ঘর থেকে বের হওয়া ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। প্রায়ই ভোগান্তির শিকার হতে হচ্ছে মেয়েশিক্ষার্থী ও কর্মজীবী নারীদের। এ অবস্থায় অপ্রীতিকর ঘটনা এড়াতে দিনের পর দিন বখাটেদের বেহায়াপনা সহ্য করে যাচ্ছে অনেকে। কেউ আবার অপমানে আত্মহত্যার পথও বেছে নিতে বাধ্য হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্রনাথ বিশ্বাস, সমাজসেবা অফিসার সিদ্দিকুর রহমান, প্লান ইন্টারন্যাশনাল এফ আর এইচ আর স্পেশালিস্ট তৌফিক ইলাহী, সুশীলন টিম ম্যানেজার রাকিবুল বাহার, কারাতের চীফ কোচ সালাউদ্দিন ভূঁইয়া, প্রেসক্লাব সভাপতি রফিক সাদী, রিপোটার্স ইউনিটির সভাপতি এম নয়ন, সাংবাদিক চপল রায় প্রমুখ

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা