1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে পাকিস্তানি সিনেমা

সোহেল মাহমুদ
  • আপডেট সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ১৬৪ বার পঠিত

পাকিস্তানি হানাদারদের সঙ্গে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালে জন্ম নেয় স্বাধীন বাংলাদেশ। আর দখলদার পাকিস্তান লজ্জাজনক পরাজয় বরণ করে। এর আগে বাঙালিদের ওপর পৈচাশিক নির্যাতন চালায় পাকিন্তানি বাহিনী। এবার নিজেদের কুকর্ম পাকিস্তান তুলে ধরছে তাদের সিনেমায়!

আগামী ১৯ নভেম্বর পাকিস্তানে মুক্তি পাবে ‘খেল খেল ম্যায়’ নামের একটি চলচ্চিত্রটি। পাকিস্তানের বাণিজ্যিক ধারার এই সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সজল আলী ও বিলাল আব্বাস খান। সিনেমাটি নির্মাণ করেছেন পাকিস্তানের খ্যাতনামা নির্মাতা নাবীল কুরেশি। এর গল্প লিখেছেন ফিজা আলি, মীর্জা ও নাবীল কুরেশি।

৩০ অক্টোবর সিনেমাটির প্রথম টিজার প্রকাশ পায়। যা দেখে আঁচ করা যায়, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের ইতিহাসে অন্যরকম একটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর, ‘খেল খেল ম্যায়’-এ দুটি প্রজন্মকে দেখানো হয়। একটি প্রজন্ম যারা বাংলাদেশির বিরুদ্ধে নৃশংসতা চালিয়েছিল। এরপর পাকিস্তানে বাংলাদেশিদের নিয়ে প্রজন্মের পর প্রজন্ম মিথ্যাচার চালানো হয়েছে।

বর্তমান প্রজন্ম আসল সত্যটা জানতে চায়। সিনেমাটির বেশ কিছু দৃশ্যধারণ হয়েছে ঢাকাতে। এর বেশিরভাগই ড্রোন ব্যবহার করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা