1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

আন্তর্জাতিক নারী দিবস; সফল ৫ জন নারীকে সম্মাননা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৩৪৭ বার পঠিত

ঢাকাঃ যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ইয়েস বাংলাদেশ ও অপরাজেয় বাংলাদেশ এর উদ্যোগে ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানের মাধ্যমে সফল ৫ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

নারী দিবসে প্রতি বছরের ন্যায় ইয়েস বাংলাদেশের নিয়মিত আয়োজনের অংশ হিসেবে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ইয়েস বাংলাদেশ এর ভলান্টিয়ার ফারহানা রাহার উপস্থাপনায় এ বছর ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জাকিয়া পারভীন খানম এম.পি , অপরাজেয় বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু, প্রথম আলোর স্টাফ রিপোর্টার মনসুরা হোসাইন, ফুটবলার রেহানা পারভীন ও গণমাধ্যম ব্যাক্তিত্ব নাজমা আক্তার। যাদের প্রত্যেককে ২০২২ সালের আন্তর্জাাতিক নারী দিবসে কৃতজ্ঞতাস্বরুপ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় সংস্থা দুটির পক্ষ থেকে।

এসময় সফল এই ৫ নারী তাদের বক্তব্যে পর্যায়ক্রমে তাদের জীবনের চলার পথের নানা বাধা বিপত্তি ও সংগ্রামের কথা তুলে ধরেন। এছাড়াও বর্তমান তরুণ সমাজকে নারীর ক্ষমতায়ন ও সর্বোপরি নারী অধিকার প্রতিষ্ঠায় সর্বদা সম্মুখসারিতে থেকে ভূমিকা রাখার আহবান জানান তারা। তারা আরো বলেন, এখনো এই সমাজে অসংখ্য মানুষ আছে যারা নারীদের আবদ্ধ করে রাখতে চাই কিন্তু এই শিকল ভেদ করে দেশের সামগ্রিক উন্নয়নে নারী-পুরুষ সমঅধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নারীদের শুধু নারী হিসেবে না দেখে তাদের মানুষ হিসেবে দেখতে হবে।

একই সাথে নারীদের যোগ্যতা, মেধা ও দক্ষতা অনুযায়ী তাদের প্রাপ্য স্থান তাদের দিতে হবে তাহলেই দেশ এগিয়ে যাবে আর সমভাবে এগিয়ে যাবে বিশ্ব। সম্মাননাপ্রাপ্ত সকলে প্রতিবছর এইভাবে নারীদের সম্মাননা প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করার যে প্রয়াস আয়োজকরা করে যাচ্ছেন তার ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ওয়াই মুভস্ প্রজেক্ট কো-অর্ডিনেটর অপরাজেয় বাং লাদেশের ওয়াহিদ নেওয়াজ, ইয়েস বাংলাদেশের নির্বাহী পরিচালক শামীম আহম্মেদসহ ওয়াই মুভস্ প্রজেক্টের ইয়ূথ ভলান্টিয়ারবৃন্দ। ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানটি অপরাজেয় বাংলাদেশ এর কনফারেন্স রুম থেকে ইয়েস বাংলাদেশ এর ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা