1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

ভোলার মনপুরায় প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য সেবামূলক মহড়া অনুষ্ঠিত

সীমান্ত হেলাল, মনপুরা (ভোলা) প্রতিনিধি \
  • আপডেট সময় : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ১৭৯ বার পঠিত

পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদেরকে সামাজিক কাজে এগিয়ে আসায় উদ্বুদ্ধ করতে ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্যসেবামূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ভোলার মনপুরায় হাজীর হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে প্রশিক্ষনের মাধ্যমে স্বাস্থ্য সেবামূলক কাজে পারদর্শি করে তোলা হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলার হাজীর হাট মডেল সরকারি বিদ্যালয়ে এই মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীদের মধ্য থেকে বাছাইকৃত ক্ষুদে ডাক্তাররা বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের রক্তচাপ পরীক্ষা, চক্ষু পরীক্ষা, ওজন পরীক্ষা ও উচ্চতা পরীক্ষা করে দেখান। এছাড়াও বিদ্যালয়ে শ্রেনী পরিচালনা, পাঠদানের কৌশল ও বিদ্যালয় আঙিনা দৃষ্টিনন্দন রাখার প্রক্রিয়া হাতে কলমে করে দেখান।

মহড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হাজীর হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা বেগম, সহকারী শিক্ষক মোঃ ছালাহ উদ্দিন, মায়া রানী দাস, আছমা বেগম, রহিমা রিহীন, অনিমেশ দাস, খাদিজা বেগম, আয়েশা খাতুন, ছাবিনা ইয়াসমিন ও রুলিয়া মুক্তা।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা