1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :

বাউফলে দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষার্থীরা, স্কুলের পাশে পল্ট্রিফার্মের খামার

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৮২ বার পঠিত
চিত্রঃ পটুয়াখালীর বাউফল কেশবপুর ইউনিয়নের ৩১নং মমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পল্ট্রিফার্মের খামার

বিশেষ প্রতিনিধি ,হাসান আকনঃ

পটুয়াখালীর বাউফল কেশবপুর ইউনিয়নের ৩১নং মমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পল্ট্রিফার্মের খামার গড়ে তোলা হয়েছে। পল্ট্রিফার্মের কারণে শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে পাঠগ্রহণ করা দু:র্বিসহ হচ্ছে। খামারের মুরগির বিষ্ঠার দুর্গন্ধে ক্লাসকরা দায় হয়ে পড়েছে। এতে করে শিক্ষার্থীরা বায়ুবাহিত রোগে আক্রান্ত হচ্ছে বলেও অভিযোগ অভিভাবকদের।
জানা যায়, উপজেলার কেশবপুর ইউনিয়নের ৩১নং মমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে খামারটি গড়ে তুলেছেনস্থানীয় আজিজ আকনের ছেলে হালিম আকন ও সভাপতি মনির মাষ্টারের যোগসাজসে গড়ে ওঠে পল্ট্রিফার্ম।অভিভাবকরা আরও জানান, এ বিষয়ে একাধিকবার মৌখিকভাবে অভিযোগ করেও কোনও ফল পাওয়া যায়নি। এদিকেখামারের মালিক প্রভাবশালী হওয়ায় মুখ খুলতে রাজি হননি ওই স্কুলের শিক্ষকরা।প্রতিকার পেতে অভিভাবক ও স্থানীয়দেরপক্ষে থেকে আজ (৮ই মে) উপজেলা নির্বাহী অফিসার মোঃআল–আমিন বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।
প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, পল্ট্রিফার্মের সড়ানোর জন্য হালিম আকনের সাথে আমার অনেকবার তর্ক–বিতর্ক,ঝগড়া হয়েছে ।তারপরও পল্ট্রিফার্ম সড়াতে ব্যার্থ হয়েছি।স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মনির মাষ্টার জানান,১০–১২ বছর আগে পল্ট্রিফার্মটি গড়ে উঠেছে,পল্টিফার্ম এর মালিকহালিম আকন সম্পর্কে আমার চাচা হয়।আমি নব–নির্বাচিত স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি।আমি এখন পর্যন্ত কোনো মিটিংকরার সুযোগ পাইনি ,আমার কাছে মৌখিক অভিযোগ এসেছে।আমি তো প্রশাসনের লোক নাহ,চাইলেই তো আমি পল্টিফার্মটিসড়াতে পারবো নাহ।
পল্টিফার্ম মালিক হালিম আকন বলেন, ‘আমাদের জমিতে পল্টিফার্ম গড়ে তুলেছি।তাছাড়া গন্ধ স্কুলে যায় না।
কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ্ উদ্দিন পিকু বলেন,বিষয়টি আমি জানার পর ওই স্কুল পরিদর্শন করি এবংপরিবেশ খারাপ দেখে, ইউএনও কে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃআল–আমিন জানান,অভিযোগ পেয়েছি ,আমি প্রানী সম্পদ অফিসার কে জানিয়েছি ওনি আমাদের জানাবে এরকম কিছু হচ্ছে কিনা,তারপর আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা