1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন

সাকিবকে কি অধিনায়ক করবে কলকাতা?

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ১০১ বার পঠিত

পিঠের চোটে পড়ে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার। ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। শ্রেয়াসের ইঞ্জুরিতে চিন্তার ভাঁজ পড়েছে কলকাতা নাইট রাইডার্সের কপালে। যেখানে গত কয়েক মৌসুম আইপিএলে কলকাতাকে নেতৃত্ব দিচ্ছেন শ্রেয়াস। ভারতীয় এই ব্যাটার চোটে পড়ায় কলকাতার অধিনায়ক হওয়ার সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসানের।

সাকিবের নেতৃত্বে হোবার্টে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ বছর পর মূলপর্বে জয় পায় বাংলাদেশ। একই বিশ্বকাপে গ্যাবায় জিম্বাবুয়ের শন উইলিয়াসমকে দুর্দান্ত এক ডিরেক্ট থ্রোতে তার সেই রানআউটের দৃশ্য অনেকেরই চোখে লেগে আছে। এমনকি বিশ্বকাপের সেমিফাইনাল খেলার সম্ভাবনাও তৈরি হয়েছিল। তবে অ্যাডিলেডে অলিখিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় সুপার টুয়েলভেই শেষ হয় বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। পাকিস্তানের বিপক্ষে এক বিতর্কিত লেগবিফোরের শিকার হয়েছিলেন তিনি।

লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হোসেন শান্তর মতো তরুণদের নিয়ে গড়া দলকে সাকিব দারুণ নেতৃত্ব দিচ্ছেন ঠিকই। কিন্তু এই ১১ ম্যাচে বাংলাদেশ অধিনায়কের পারফরম্যান্স ছিল অম্লমধুর। ১১ ম্যাচে ২৬.২২ গড় ও ১৩০.৩৮ স্ট্রাইক রেটে করেছেন ২৩৬ রান। বোলিংয়ে ৮.১৭ ইকোনমিতে নিয়েছেন ৯ উইকেট। তবে ২০২৩ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাটে-বলে অলরাউন্ড পারফর্ম করেছেন তিনি। ফরচুন বরিশালের হয়ে ১৩ ম্যাচে ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৭৫। ওভারপ্রতি ৬.৩১ ইকোনোমিতে ১০ উইকেট নিয়েছেন।

কলকাতার অধিনায়ক হওয়ার দৌড়ে সাকিবের প্রতিদ্বন্দ্বী হতে পারেন আন্দ্রে রাসেল ও সুনীল নারিন। ২০২২ আইপিএলে কলকাতার জার্সিতে ১৪ ম্যাচে ৩৭.২২ গড় ও ১৭৪.৪৭ স্ট্রাইক রেটে করেছেন ৩৩৫ রান। করেছিলেন একটি ফিফটি। ৯.৮৭ ইকোনমিতে নিয়েছিলেন ১৭ উইকেট। আর নারিন ১৩ ম্যাচে ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৭৫। ওভারপ্রতি ৬.৩১ ইকোনোমিতে ১০ উইকেট নিয়েছেন। নারিন ১৪ ম্যাচে ৮.৮৮ গড়ে ৭১ রান করলেও স্ট্রাইকরেট ছিল ১৭৭.৫০। বোলিংয়ে ৫.৫৭ ইকোনমিতে নিয়েছেন ৯ উইকেট।

গত আইপিএলে কোনো দলই পাননি সাকিব। আর এবারের আইপিএলের নিলামে শেষ মুহূর্তে বাংলাদেশের এই অলরাউন্ডারকে নেয় কলকাতা। সাকিব, লিটন দুজনকেই ভিত্তিমূল্য দেড় কোটি রুপিতে কেনে কলকাতা। লিটনেরও কলকাতার অধিনায়ক হওয়ার গুঞ্জন উঠেছিল কয়েক দিন আগে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা