1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

বাইউস্টে আন্তঃবিভাগ ইনডোর গেমস প্রতিযোগিতা অনুষ্ঠিত

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৯৩ বার পঠিত

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি-তে আন্তঃবিভাগ ইনডোর গেমস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) এই প্রতিযোগিতার ফাইনাল ম্যাচসমূহ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। ফাইনাল ম্যাচসমূহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.)। এর আগে গত ৫ ফেব্রুয়ারি বাইউস্ট স্পোর্টস ক্লাবের উদ্যোগে এই প্রতিযোগিতা শুরু হয়।

বাইউস্টের আন্তঃবিভাগ ইনডোর গেমস প্রতিযোগিতা-২০২৪ এর পাঁচটি ইভেন্টে ৯টি করে সর্বমোট ৪৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে টেবিল টেনিস ইভেন্টে চ্যাম্পিয়ন হয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, রানার-আপ হয় সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ। ছেলেদের ক্যারম প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, রানার-আপ হয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। মেয়েদের ক্যারম প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, রানার-আপ হয় ইংরেজি বিভাগ। ছেলেদের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, রানার-আপ হয় ইংরেজি বিভাগ। মেয়েদের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ইংরেজি বিভাগ, রানার-আপ হয় ব্যবসায় প্রশাসন বিভাগ।

জাঁকজমকপূর্ণভাবে ও উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সপ্তাহব্যাপী চলমান এই প্রতিযোগিতার সমাপনী দিবসের অনুষ্ঠান দুই ধাপে সম্পন্ন হয়। প্রথম ধাপে বিভিন্ন ইভেন্টের ফাইনাল ম্যাচসমূহ অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি। উপাচার্য তাঁর উদ্বোধনী বক্তব্যে- পড়ালেখার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের পাশাপাশি ইলেকট্রনিক ডিভাইসের প্রতি আসক্তি ও মানসিক বিষণ্ণতা দূর করতে সহায়তা করে।

সমাপনী দিবসের অনুষ্ঠানের দ্বিতীয় ধাপে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাইউস্টের ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.)। ট্রেজারার তাঁর বক্তব্যে- পড়ালেখার পাশাপাশি বিভিন্ন খেলাধুলার জন্য বাইউস্টে বিদ্যমান সুযোগ-সুবিধার প্রতি গুরুত্বারোপ করেন। যার মাধ্যমে শিক্ষার্থীরা পরিপূর্ণ শিক্ষা লাভের সুযোগ পাচ্ছেন বলে তিনি অভিমত ব্যক্ত করেন। পরবর্তীতে, তিনি সুপরিকল্পিতভাবে ‘আন্তঃবিভাগ ইনডোর গেমস প্রতিযোগিতা-২০২৪’ আয়োজনের জন্য প্রতিযোগিতার সাথে সম্পৃক্ত বাইউস্ট স্পোর্টস ক্লাবের এডভাইজরি প্যানেলসহ সকল সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইউস্ট স্পোর্টস ক্লাবের এডভাইজর, সায়েন্স এন্ড হিউম্যানিটিজ বিভাগের সহযোগী অধ্যাপক (পদার্থবিদ্যা) মুহাম্মদ নজরুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা/কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা