1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

কক্সবাজারে জেলে পরিবারের নারীদের বিকল্প কর্মসংস্থানে প্রশিক্ষণ অনুষ্ঠিত

COAST Foundation, Cox'sbazer
  • আপডেট সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২০০ বার পঠিত

কক্সবাজার প্রতিনিধিঃ
কক্সবাজারে জেলে পরিবারের নারী সদস্যাদেরকে বিকল্প পেশায় রূপান্তর করার উদ্দেশ্যে কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের ৩০জন জেলে পরিবারের নারীদের বিকল্প অর্থনৈতিক উন্নয়নে পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহম্মেদ এর সভাপতিত্বে অদ্য শনিবার (২২ অক্টোবর) সকাল ১০ টায় কোস্ট ফাউন্ডেশন এর আয়োজনে সুইজ ব্যুরোর আর্থিক সহায়তায় পশ্চিম পোকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়েে হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রশিক্ষণ দেন কক্সবাজার সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান ও কোস্ট ফাউন্ডেশন এর প্রজেক্ট অফিসার সোহেল মাহমুদ , স্বাগত বক্তব্য রাখেন পোকখালী ইউনিয়নের ইউপি সদস্য মোঃ আলাউদ্দিন, প্যানেল চেয়ারম্যান রোকসানা বেগম রুপা কর্মশালা উপস্থিত ছিলেন ।
কর্মশালায় ৩০ জন নারী সদস্য অংশ গ্রহণ করেন। কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের নারী সদস্যদের চাহিদা অনুযায়ী, পুকুরে মাছ চাষ, ছাগল পালন, হাঁস-মুরগি পালন ও বসত বাড়িতে সবজি চাষ পদ্ধতি শিখানো হয়। কর্মশালায় প্রশিক্ষক জেলে পরিবারে নারীদের স্বাবলম্বী হতে হলে প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে জেলে পরিবারের নারী সদস্যদের স্বাবলম্বী হওয়ার জন্য গুরুত্বরোপ করেন। তিনি আরো বলেন, নিজেদের স্বাবলম্বী করতে প্রাকৃতিক সম্পদের সঠিক ব্যবহার করতে হবে ।
এ প্রকল্পের অধীনে কক্সবাজার সদর উপজেলায় তিনশত জন জেলে পরিবারের নারী সদস্য সহ ভোলা ও বাগেরহাট জেলায় মোট ৯০০ জেলে পরিবারের নারী সদস্যদের প্রশিক্ষণের আওতায় আনা হবে।
তাদের প্রত্যেককে প্রয়োজনীয় উপাদান প্রদান ও কারিগরি সহায়তা দেওয়া হবে। এসব জেলে পরিবার থেকে পর্যায়ক্রমে ১০ হাজার মানুষকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কারিগরি সহায়তা পাবে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা