1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
বাজেটে উচ্চ ঋণ গ্রাস করছে স্থায়িত্বশীলতার সুযোগ বাবার বাড়ী বেড়াতে এসে মাটি চাপায় গৃহবধূর মৃত্যু সাচড়ায় আনারসের পক্ষে মহিবুল্লাহ মৃধার গণসংযোগ মোহনপুরে পুলিশের হাতে ৫ জুয়াড়ি গ্রেফতার পলাতক ১ জলদস্য ও ভূমিদস্যু দিয়ে জনগণের ভোট কেড়ে নে‌ওয়া যাবে না-মোহাম্মদ ইউনুছ Southeast Bank’s CSR Fund Helped COAST Foundation Farmers সাতক্ষীরায় দ্যা পোল ষ্টার পৌর মাধ্যমিক বিদ্যালয়ে শিশু যৌন শোষণ প্রতিরোধে আসক’র শিশুদলের সাথে মিটিং সাতক্ষীরায় প্রিয়াংকা নিট গার্মেন্টস পরিদর্শনকালে এমপি লায়লা পারভীন সেঁজুতি এমপি শাওন’র বাবার কবর জিয়ারতের মধ্যদিয়ে চেয়ারম্যান প্রার্থী মিন্টু’র প্রচারণা শুরু সাতক্ষীরায় কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা নিয়ে সিপিডি’র সংলাপ

পটুয়াখালীতে বিদ্যালয়ের মাঠ রহ্মায় প্রাক্তন ও বর্তমান শিহ্মার্থীদের বিহ্মোভ মিছিল ও মানববন্ধন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১৩১ বার পঠিত

টি আই অশ্রুঃ

পটুয়াখালী একমাএ ঐতিহ্যবাহী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে বহুতলা ভবন নির্মানের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্কুলের সাধারন শিক্ষার্থীরা। রোববার সকাল ১০ থেকে দুপুর পর্যন্ত খেলার মাঠ রক্ষার দাবিতে তারা এমন আন্দোলন করেন। এসময় শিক্ষকরা প্রতিষ্ঠানের প্রধান গেটে তালা লাগিয়ে শিক্ষার্থীদের অবরুদ্ধ করতে চাইলে বিক্ষোভে ফেটে পরে তারা। পরে পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ ঘটনাস্থলে পৌছে শিক্ষার্থীদের নিবৃত্ত করতে সক্ষম হয়। এদিকে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের তোপের মুখে পরে শিক্ষকরা স্কুলের মুল গেট খুলে দিলে সড়কে বেড় হয়ে বিক্ষোভ করেন তারা।

পটুয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়টি ১৯১৯ সালে প্রতিষ্ঠা হয়েছে। প্রতিষ্ঠানে ৪৫ জন শিক্ষক ও ১৬৫০ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষক-শিক্ষার্থী অনুযায়ী জায়গা যথেষ্ট অপ্রতুল। অথচ স্কুলের খেলার মাঠে জেলা প্রশাসন বহুতলা ভবন নির্মানের উদ্যোগ নিয়েছে, যার প্রতিবাদের আমরা কর্মসূচী গ্রহন করেছি। কিন্তু শিক্ষকরা মুল গেটে তালা লাগিয়ে দেয়ায় আমরা স্কুলের ভেতরে আন্দেলন করতে বাধ্য হই। এসময় প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য সুইটি বেগম, নাজমুন্নাহার শিমুল, সেলিনা আক্তার, রাশিদা মনি, নুসরাত তিশা-শত বর্ষের ইতিহাস ঐতিহ্য বাহিত এ বিদ্যাপিঠে জড়িয়ে রয়েছে শিশু, শৈশব ও কৈশোর। অবিকল মায়ের মমতায় শিক্ষার আলো নিয়ে এ প্রতিষ্ঠান থেকে তৈরী হয়েছে দেশ গড়ার লাখো লাখো কারিগর। বর্তমান সরকার যেখানে খেলা ও শারিরিক চর্চায় গুরুত্ব দিচ্ছে, সেখানে খেলার মাঠে বহুতল ভবন নির্মান অযৌক্তিক। জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তে আমরা তীব্র ণিন্দা ও প্রতিবাদ জানাই।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা