1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

ভোলায় গবাদী পশুপালন ,কৃষি ও মৎস্য সম্পদ উন্নয়নে জেলে পরিবারের নারী সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত।

COAST Foundation, Bhola
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৩৫ বার পঠিত

ভোলায় কোস্ট ফাউন্ডেশনের আয়োজনে জেলে পরিবারের  গবাদীপশু,মাছ চাষ, কৃষিতে সম্পৃক্ গ্রহণে উদ্ধুদ্ধকরণ ও বিকল্প আয়ের  লক্ষ্যে কোস্ট ফাউন্ডেশনের SSF Gender Mainstreaming প্রজেক্ট ২১ জুন ৯টা হতে ৫টা পযন্ত  ভোলায় কোস্ট ফাউন্ডশনের প্রশিক্ষণ হলরুমে ভোলার ধনিয়া ও ভেদুরিয়া ইউনিয়নের জেলে পরিবারের ২২জন সদস্যদের নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

SSF Gender Mainstreaming প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজার  রাশিদা বেগম প্রকল্প সর্ম্পকে অংশগ্রহণকারীদেরকে ধারণা প্রদান করেন , তিনি বলেন, জেলে পরিবারে নারী সদস্যদের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ প্রদান করে তাদের বিকল্প কর্মসংস্থানে সহায়তা করা, প্রশিক্ষনের মাধ্যমে তাদের সরকারী সুযোগ সুবিধা আদায়ে সচেতন করা ।

SSF Gender Mainstreaming প্রজেক্টের প্রজেক্ট  অফিসার, সোহেল মাহমুদ বলেন,পাশাপাশি গর্ভকালীন মায়েদের স্বাস্থ্য সেবা এবং শিশুদের স্বাস্থ্যসেবাসহ অন্যান্য মহামারীর আক্রান্ত হতে মুক্তি পেতে জনগণকে সচেতন করা হবে, বিভিন্ন প্রশিক্ষণ,গবাদীপশু পালনে ভ্যাকসিন ক্যাম্পেইন, লিফলেট বিতরণ, মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

এছাড়াও স্যোশাল মিডিয়ায় প্রচার, টিভিসিসহ বিভিন্ন মাধ্যমে এ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করা হবে। প্রধান প্রশিক্ষক ভোলা জেলা প্রাণি সম্পদ আফিসের উপ-সহকারী মো আলী আহম্মেদ বলেন, গবাদীপশু পালনে টিকার বিকল্প নাই,

কৃষি সম্প্রসারনের  অফিসার লুৎফর রহমান,উপজেলা মৎস্য অফিসার জামাল হোসাইন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা মৎস্য অফিসার জামাল হোসাইন বলেন,প্রকল্পের কার্যক্রমকে নানাভাবে সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা