1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

বরিশালে আরএমটিপি প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন ইফাদ ও ডানিডা এর প্রতিনিধিদল

ডেস্ক নিউজঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ২৩৮ বার পঠিত

ভোলা প্রতিনিধি:
দেশের অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্রবিমোচন, বেকার, শিক্ষিত তরুণদের কর্মক্ষেত্রে অন্তর্ভুক্তির লক্ষ্যে আরএমটিপি” প্রকল্প কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদ খাতের মাধ্যমে উদ্যোক্তা তৈরি ও তাদের ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে বিভিন্ন কর্মকর্তা বাস্তবায়ন করছে। আন্তর্জাতিক দাতা সংস্থা ইফাদ ও ডানিডার অর্থায়নে পিকেএসএফ এর সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা বরিশাল এলাকায় এ প্রকল্প বাস্তবায়ন করছে।
প্রকল্পের ধারাবাহিক কর্মকর্তাদের সাফল্যের চিত্র, উদ্যোক্তাদের আধুনিক চিন্তা ও তার প্রসারে উদ্বুদ্ধ করতে মাঠ পরিদর্শনে আসেন ইফাদ ও ডানিডার প্রতিনিধি দল। তারা বরিশালের র্মিজা অ্যাগ্রো চিলিং প্লান্ট, অর্পিতা অটোমেটিক ঘি তৈরির কারখানা ও স্বপ্ন জয় ভার্মি কমোপস্ট ও টেলিমেডিসিন সেন্টার পরিদর্শন করেন ।
পরিদর্শনকালে উদ্যোক্তাদের কর্মকর্তা ও আগ্রহ দেখে তারা মোহিত হন। আরো উদ্যোক্তা সৃষ্টিতে দলটি তাদের পাশে থাকবেন বলে জানান। ইফাদ মিশনের চার প্রতিনিধি দলের মধ্যে ছিলেন দেওয়ান এ এইচ আলমগীর, কান্ট্রি প্রোগ্রাম অফিসার মেরিয়েল জেমারম্যান, কান্ট্রি প্রোগ্রাম এনালিস্ট নাবিল রহমান, কমিউনিকেশন স্পেশালিস্ট ফারহানা উর্মি ও ডানিডা’র প্রোগাম অ্যাডভাইজার সৈয়দ মাতিউল আহসান। এছাড়াও উক্ত কর্মকর্তা পরিদর্শনে পিকেএসএফ এর সিনিয়র মহাব্যবস্থাপক ড. আকন্দ মো. রফিকুল ইসলাম ও সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা