1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

জাতীয় পর্যায়ে পুরস্কার পেলেন মনপুরার শিল্পি সুজন মাহাবুব।

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ২৯২ বার পঠিত

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে পুরষ্কার পেলেন দ্বীপ উপজেলা মনপুরার শিল্পি সুজন মাহাবুব। করোনাকালীন স্থবির সময়ে অনলাইন চিত্রাঙ্কন প্রতিয়োগিতার জন্য তিন বিভাগে আবেদনের প্রেক্ষিতে প্রায় তিন সহস্্রাধিক প্রতিযোগি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগীতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ,স্বদেশ প্রত্যাবর্তন প্রভূতি ৭টি বিষয়ে অঙ্কনের ক্ষেত্রে সুজন মাহাবুব বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনকে ঘিরে চিত্রটি আঁকেন। এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১৯ বছর উর্ধ্ব ‘গ’ বিভাগে বরিশাল বিভাগ থেকে ভোলা জেলার মনপুরা উপজেলার শিল্পী সুজন মাহাবুবের অ্যাক্রেলিক রঙ্গে ৩০ী৩৬ ইঞ্চির ক্যানভাসে আাঁকা চিত্রকর্ম ‘সোনার মানুষ’ ৩য় পুরস্কার লাভ করে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রকলা প্রদর্শনী অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার ট্রপি, ক্রেস্ট, সনদ ও উপহার সম্মানী তুলে দেয়া হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রি কে. এম খালিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ আবুল মনসুর।

অনুষ্ঠানে এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব সাবিয়া পারভীন, চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহাবুবা করিম সহ আরো অনেকে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা