1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ভোলায় নিহত ছাত্রদল সভাপতি নুরে আলম ও রহিমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ভোলায় গবাদীপশু পালন, বসতবাড়িতে সবজি ও মাছ চাষ বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে মুছে ফেলতে পারেনি খুনিরা-এমপি শাওন বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

মোংলায় পিএফজি’র উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালন ।

মোঃ আবুরায়হান ইসলাম,বাগেরহাট জেলা প্রতিনিধি,,,
  • আপডেট সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ৯২ বার পঠিত

”বৈষম্য ঘোচাও সাম্য বাড়াও, মানবাধিকারের সুরক্ষা দাও”

শ্লোগানে মোংলার মিঠাখালী বাজারে ১০ ডিসেম্বর শুক্রবার বিকেলে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি’র আয়োজনে দি হাঙ্গার প্রোজেক্ট বাংলাদেশ’র সহযোগিতায় বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

শুক্রবার বিকেল ৪টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি’র মোংলার সমন্বয়কারী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মো. নূর আলম শেখ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান সমাজ সেবক আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান ছোটমনি, মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আফজাল হোসেন, জাতীয় পার্টি মোংলা পৌর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এরশাদুজ্জামান সেলিম, বিএনপি নেতা শেখ শাকির হোসেন, সিপিবি নেতা নাজমুল হক, ইউপি সদস্য উকিল উদ্দিন ইজারদার, ইউপি সদস্য শফিকুল ইসলাম প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন মানবাধিকার অসাধারণ একটি অধিকার, যা প্রত্যেক মানুষের প্রাপ্য। কিন্তু আমরা এর বহু লঙ্ঘন দেখতে পাই। এই লঙ্ঘন ঠেকাতে হলে প্রথমে বুঝতে হবে, মানবাধিকার আসলে কী। জানতে হবে মানবাধিকার লঙ্ঘিত হলে কী করতে হবে। বক্তারা আরো বলেন সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ চাই। সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, কারণ বাংলাদেশ আমাদের। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা