1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

জাতিসংঘ ২০২৩ পানি সম্মেলনে যোগ দিচ্ছেন বাংলাদেশী প্রতিনিধিদল

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৯৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট
সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও) প্রতিনিধিবৃন্দ, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনৈতিক বিভাগ (জিইডি) প্রতিনিধিবৃন্দ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি বাংলাদেশী প্রতিনিধিদলকে আমন্ত্রণ জানানো হয়েছে জাতিসংঘ ২০২৩ পানি সম্মেলনে যোগদানের জন্য।
প্রথমবারের মত নিউইয়র্কে ২২ মার্চ ২০২৩ তারিখ থেকে শুরু হওয়া সম্মেলনটিতে সারা বিশ্ব থেকে আগত নেতৃবৃন্দ ওয়াটার একশন এজেন্ডা প্রণয়নে একযোগে কাজ করবেন।
সম্মেলনে বাংলাদেশি প্রতিনিধিদল থেকে ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্য রুরাল পুওর (ডর্প) এর উপ-নির্বাহী পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান ‘ওয়াটার অ্যাকশন অ্যান্ড হিউম্যান রাইটস- ইমপ্লিমেন্টিং দ্য হিউম্যান রাইটস টু ওয়াটার অ্যান্ড স্যানিটেশন অ্যাট লোকাল লেভেল’ শীর্ষক অধিবেশনে বক্তব্য রাখবেন। ৯০ মিনিটের এই অধিবেশনটি ২৪ মার্চ ২০২৩ তারিখে জার্মান হাউস, জাতিসংঘের প্লাজায় অনুষ্ঠিত হবে।
অধিবেশনটি স্থানীয় সরকারী প্রতিষ্ঠান এবং স্থানীয় পর্যায়ের জনগোষ্ঠীর কার্যক্রমের উপর আলোকপাত করব এবং দেখাবে পানি ও পয়ঃনিষ্কাশন (স্যানিটেশন) মানবাধিকারগুলি ইতিমধ্যে কীভাবে প্রয়োগ করা হচ্ছে।
সরকার এবং সহায়তা সংস্থাগুলি সহ দর্শকদের সাথে বিশেষজ্ঞদের একটি প্যানেল আলোচনা করবে স্থানীয় পর্যায়ে পানি ও স্যানিটেশন মানবাধিকার বাস্তবায়নের সমর্থনে কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে।
তাজিকিস্তান এবং নেদারল্যান্ডস সরকারের সহ-আয়োজনে এই সম্মেলনে উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানের পাশাপাশি ছয়টি পূর্ণাঙ্গ সভা এবং পাঁচটি ইন্টারেক্টিভ সংলাপ অধিবেশন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, পানি ও স্যানিটেশন মানবাধিকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ৬ এর মূল প্রতিপাদ্যের অন্তর্ভুক্ত এবং জাতিসংঘের সকল সদস্য রাষ্ট্র দ্বারা সর্বজনীনভাবে স্বীকৃত।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা