1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :

কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৫৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
মহান মাতৃভাষা দিবস উপলক্ষে কোস্ট ফাউন্ডেশন বিভিন্ন কর্মসুচি পালন করে।
দিনের শুরুতে ভোর সাড়ে ৬টায় কোস্ট কক্সবাজার কেন্দ্র হতে পদযাত্রা শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর কোস্ট কক্সবাজার কেন্দ্র ও সদর শাখার পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণ শেষে সকাল সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত কক্সবাজার পৌর-প্রিপ্যারেটেরি স্কুলের মাঠে ভাষাশহীদদের স্মরণে দেশের গান ও মুক্তিযুদ্ধের চেতনার গানের অনুষ্ঠান হয়।

কোস্ট কক্সবাজার কেন্দ্র এবং সদর শাখা সহ মোট ৫০ জন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্কুলের ক্ষুদে শিক্ষারর্থীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

অনুষ্ঠান শেষে এক বক্তব্যে কোস্টের মুল কর্মসুচির পরিচালক তারিক সাইদ বলেন, আমাদের শুধু উন্নয়নকর্মী হলে চলবে না, আমাদের সকলের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে।

সমপনী ব্যক্তবে কোস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী বলেন, আমরা কি কক্সবাজারে মূল্যবোধসম্পন্ন সমাজ নাকি ভোগবাদী সমাজ তৈরি করছি? আমি সৌভাগ্যবান যে আমার জন্মস্থান কক্সবাজার। দেশ বিদেশের আমার অনেক বন্ধু এখানে রোহিঙ্গাদের জন্য কাজ করছে। মানবিক এবং সমতা ভিত্তিক আদর্শকে গতিশীল করতে তাদের দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা আছে।
কিন্তু তারা কি কক্সবাজারবাসীর মধ্যে সেই ভালো মূল্যবোধ ও গুণাবলি ছড়িয়ে দিচ্ছে নাকি ফাইভ স্টার, ট্যুরিজম, খাওয়া-দাওয়ায় অর্থ ব্যয় করছে? ২১শে ফেব্রুয়ারি ভাষাশহীদ দিবস এ ক্ষেত্রে একটি সুযোগ। আমরা কক্সবাজারের এনজিওকর্মীরা যেন নিজের সামাজিক দায়িত্ব ভুলে না যায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা