1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মোংলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ১০১ বার পঠিত

মোংলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

মোংলায় নানা আয়োজনে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) উপজেলা প্রশাসন, আ’লীগসহ বিভিন্ন সংগঠনের আয়োজনে জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। সকালে উপজেলা পরিষদের চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, মোংলা থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুক্তিযোদ্ধা সংসদ, অফিসার্স ক্লাব, আওয়ামী যুবলীগ, কৃষক লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক শেষে উপজেলা চত্বর থেকে একটি আনন্দ র‍্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ আওয়ামী লীগ মোংলা উপজেলা ও পৌর শাখার উদ্দ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, র‌্যালী, আনন্দ মিছিল, আলোচনা সভা, দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে জন্মদিন উপলক্ষ্যে কেক কেটে দিনটির শুভ সুচনা করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

আ’লীগের দলীয় কার্যলয় থেকে আনন্দ শোভাযাত্রার র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আ’লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস’র সভাপতিত্বে প্রধান অতিথি উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার উপস্থিত ছিলেন।

বক্তরা বলেন, বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন বলেই আজ আমরা একটি স্বাধীন দেশের অধিবাসী এবং জাতি হিসেবে মেধা ও মননে পরিপূর্ণরুপে বিকশিত হতে পারছি। বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে বলেও প্রত্যাশা রাখেন বক্তারা।

এসময় উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর আ.লীগের সভাপতি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়্যারম্যান মোঃ ইকবাল হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ সবুজ হাওলাদার,

পৌর যুবলীগের সভাপতি এস এম কবির হোসেন, সাধারণ সম্পাদক শেখ আল মামুন, যুগ্ন সাধারণ সম্পাদক নুর আলম জিকু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি এইচ এম মিলন শিকারী, পৌর শ্রমিক লীগের সভাপতি ফিরোজ শাহ্, যুবলীগ নেতা মোঃ মানিক আহমেদ, আদনান রুবেল, পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমী লীলা সহ ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ এবং উপজেলা ও পৌর শাখার আ’লীগের সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ও স্কুল কলেজ’র শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের নির্বাহি অফিসার দীপংকর দাশ’র সভাপতিত্বে অফিসার্স ক্লাব কক্ষে শিশুকিশোর সমাবেশ ও কেক কাটা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা