1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ভোলায় নিহত ছাত্রদল সভাপতি নুরে আলম ও রহিমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ভোলায় গবাদীপশু পালন, বসতবাড়িতে সবজি ও মাছ চাষ বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে মুছে ফেলতে পারেনি খুনিরা-এমপি শাওন বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

ভোলায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা।

ভোলা প্রতিনিধি।।
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ১৮৬ বার পঠিত
“নারী নির্যাতন বন্ধ করি,কমল রঙের বিশ্ব গড়ি
এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন ক্যাটাগরিতে সকল প্রতিকূলতাকে পিছনে ফেলে সফলতা অর্জনকারী নারীদের  জয়িতা অ্যাওয়ার্ড প্রদান করে সম্মানিত করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) দুপুরে ভোলা জেলা প্রশাসনের সভা কক্ষে জেলা প্রশাসন ,মহিলা বিষয়ক অধিদপ্তর ও কোস্ট ফাউন্ডেশনের ভোলার আয়োজনে এবং মহিলা সংস্থা অংশ্রহনে  আলোচনা সভা ও জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত  হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপ পরিচালক রাজীব আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ইকবাল হোসেন,জেলা তথ্য কর্মকর্তা নুরুল আমিন,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম সহ কোস্ট ফাউন্ডেশনের প্রতিনিধি প্রকল্প সমন্বয়কারী  ফজলুল হক ও  সহকারী সমন্বয়কারী সোহেল মাহমুদ, ডরপ ভোলার স্কুল মোবিলাইজার, শান্তা আক্তার।
অনুষ্ঠানের শুরুতেই  কোরআন তেলোয়াত ও গীতাপাঠের পর স্বাগত বক্তব্য রাখেন,উপ পরিচালক মোঃ ইকবাল হোসেন, তালহা তালুকদার বাঁধনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, বে-সরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দগন, সুশীল সমাজের প্রতিনিধিগন ,সাংবাদিক, শিক্ষক সহ বিভিন্ন স্কুল কলেজের মাদ্রসার  অবিভাবক সহ ছাত্রীবৃন্দ ও মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন উপকারভোগী প্রশিক্ষন বিভাগের প্রশিক্ষনার্থীরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, নারী ক্ষমতায়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। একজন নারী কি করতে পারে তার জলজ্যান্ত উদাহরণ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী, বাংলাদেশের স্পিকার এবং বিরোধী দলের নেত্রী তিনি নারী।  একজন নারী যেমন চুল বাধানো তেমনি বিমান চালান। নারী ছাড়া একটি পরিবার অসম্পূর্ণ নারী ছাড়া কোন জাতি এগোতে পারে না। নারী পারে সৃষ্টি করতে নতুন জীবন। আমাদের দেশের অর্ধেক জনগোষ্ঠীর নারী তাই নারী কে পিছনে ফেলে আমরা এক হতে পারবো না। তাই নারীদেরকে আরো এগিয়ে আনতে হবে সকল ক্ষেত্রে। এ সময় শ্রেষ্ঠ জয়িতাদের গল্প শোনেন অতিথিবৃন্দগন।
আলোচনা সভা শেষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে ৫জন নারীকে জয়িতা অ্যাওয়ার্ড দিয়ে সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে নাসরিন আক্তার মৌসুমি,শিক্ষা ও চাকুরি ক্যাটাগরিতে শিরিন শবনম,সফল জননী নারী ক্যাটাগরিতে ফরিদা ইয়াছমিন,নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন ক্যাটাগরিতে আমেনা খানম সাথী,সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে মাছুমা বেগম।
ভোলা সদর উপজেলা পর্যায়ে  ৫জন নারী – সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী সামছুর নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরিতে মোহছনা আক্তার, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে শাহিনা আক্তার জয়িতা অ্যাওয়ার্ড পান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা