1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় গণমাধ্যমকর্মিদের সাথে যুবদলের নবগঠিত কমিটির মত বিনিময় উত্তর দিঘলদী ইউনিয়ন বিএনপির নতুন কমিটি ঘোষণা করায় আসিফ আলতাফ কে শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি আসিফ আলতাফ সহ ৩৪ জনের জামিনের সময়সীমা বৃদ্ধি এমপি শাওন’র জন্মদিন আজ ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন

মোংলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে সভা ।

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১৩৩ বার পঠিত

পরিবার, সমাজ ও রাষ্ট্র—সব ক্ষেত্রেই নারী অবদান রেখে চলেছেন অবিরত। নানা প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও বাংলাদেশে নারীরা পরিবার ও সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। স্বাধীনতার ৫০ বছরেও পরিবার ও সমাজে নারীর অবদান এবং কাজকে আর্থিকভাবে স্বীকৃতি দেয়া হয়নি।

নারীর কাজকে যথাযথভাবে মূল্যায়ন না করার ফলে নারীর প্রতি সহিংসতা এবং বৈষম্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আবার নারীরা এমন অনেক কাজ করছেন, যেগুলো মজুরিবিহীন। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বাল্যবিবাহ প্রতিরোধ, যৌতুক বিরোধী সামাজিক আন্দোলন এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয় পল্লী সমাজের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয় । সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে ‘নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্ব গড়ি’ এই শ্লোগানকে প্রধান্য দিয়ে মোংলার ৬নং ওয়ার্ডের চাইল্ড হেভেন ট্রাস্ট প্রা: বিদ্যা: এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পল্লী সমাজের মোংলা শাখার সভাপতি হীরা বেগম’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মোংলা উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার। প্রধান অতিথির বক্তব্য কমলেশ মজুমদার বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধ করতে হলে সবার আগে পারিবারিক সচেতনতা ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধি করতে হবে ।

পরিবারের সাহায্য ছাড়া নারীরা তাদের যথার্থ মর্যাদা ও সম্মান কখনো অর্জন করতে পারবেনা। তিনি আরো বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অনেক নারী বান্ধব ও সরকার নারীদের উন্নয়নের লক্ষ্যে বহু পদক্ষেপ গ্রহণ করেছে । তবে সরকারের সকল উদ্যোগ তখনি সফল হবে যখন সবাই মিলে এক সাথে কাজ করা যাবে। বিশেষ অতিথি হিসেবে উপস্থাপক ছিলেন, মোংলা পোর্ট পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর জি এম আল আমিন, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলী খাঁন। অন্যানদের মধ্যে কহিনুর বেগম, নাসিমা বেগম প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা