1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

ভোলায় জেলা প্রশাসক ও ঔষধ প্রশাসনের র‍্যালী ও আলোচনা সভা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১১৫ বার পঠিত

ভোলা প্রতিনিধি

বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ- ২০২২ উদযাপন উপলক্ষে ভোলা জেলা প্রশাসক কার্যালয় ও ভোলা ঔষধ প্রশাসন এর যৌথ আয়োজনে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসক এর হল রুমে

অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী। আলোচনা সভার শুরুতে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ভোলার ড্রাগ সুপার ইফ্রাহিম ইকবাল চৌধুরী। তিনি বলেন কোন কেমিস্ট যাতে ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া কোন ঔষধ না বিক্রি করে সেদিকে সবার সচেতন থাকতে হবে এবং কোন প্রেসক্রিপশন যদি ডাক্তার এন্টিবায়োটিক লিখে বিক্রির সময় যাতে কোর্চ সম্পুর্ন দেয়া হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

কারন শুধুমাত্র রেজিস্ট্রার্ড চিকিৎসকের প্রেসক্রিপশন মোতাবেক এন্টিবায়োটিক বিক্রয়,সেবন বা গ্রহণ করতে হবে । এন্টিবায়োটিক সেবন বা গ্রহণ ক্ষেত্রে প্রেসক্রিপশনে উল্লেখিত সকল ও নির্দেশনা মেনে চলতে হবে। শারিরীক ভাবে সুস্থ অনুভব করলেও পেসক্রিপশনে নির্দেশিত এন্টিবায়োটিকের কোর্স সম্পূর্ণ করতে হবে বলে জানান।

সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা সহ বিভিন্ন পিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং জেলার ঔষধ ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা