1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

ভোলায় জেলা প্রশাসক ও ঔষধ প্রশাসনের র‍্যালী ও আলোচনা সভা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১০৬ বার পঠিত

ভোলা প্রতিনিধি

বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ- ২০২২ উদযাপন উপলক্ষে ভোলা জেলা প্রশাসক কার্যালয় ও ভোলা ঔষধ প্রশাসন এর যৌথ আয়োজনে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসক এর হল রুমে

অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী। আলোচনা সভার শুরুতে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ভোলার ড্রাগ সুপার ইফ্রাহিম ইকবাল চৌধুরী। তিনি বলেন কোন কেমিস্ট যাতে ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া কোন ঔষধ না বিক্রি করে সেদিকে সবার সচেতন থাকতে হবে এবং কোন প্রেসক্রিপশন যদি ডাক্তার এন্টিবায়োটিক লিখে বিক্রির সময় যাতে কোর্চ সম্পুর্ন দেয়া হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

কারন শুধুমাত্র রেজিস্ট্রার্ড চিকিৎসকের প্রেসক্রিপশন মোতাবেক এন্টিবায়োটিক বিক্রয়,সেবন বা গ্রহণ করতে হবে । এন্টিবায়োটিক সেবন বা গ্রহণ ক্ষেত্রে প্রেসক্রিপশনে উল্লেখিত সকল ও নির্দেশনা মেনে চলতে হবে। শারিরীক ভাবে সুস্থ অনুভব করলেও পেসক্রিপশনে নির্দেশিত এন্টিবায়োটিকের কোর্স সম্পূর্ণ করতে হবে বলে জানান।

সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা সহ বিভিন্ন পিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং জেলার ঔষধ ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা