1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

চুনা পাথরের পরিবর্তে মোংলা বন্দরে আসলো বিদেশি মদ

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ১৪৮ বার পঠিত

শুল্ক ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষণায় মোংলা বন্দরে আমানি হওয়া বিদেশি মদের একটি চালান জব্দ করা হয়েছে। মোংলা কাস্টমস হাউসের শুল্ক গোয়েন্দা বিভাগ মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে এই চালান জব্দ করে। তবে এরসাথে কোন চক্রকে আটক করা যায়নি। মোংলা কাস্টমস হাউসের কমিশনার এ তথ্য জানিয়ে বলেন, এদিন দুপুরে পণ্যভর্তি কন্টেইনার কায়িক পরীক্ষণের সময় বিপুল পরিমান মদ পাওয়া যায়। কিন্তু মদের পরিবর্তে ওই কন্টেইনারে আসার কথা ছিল চুনা পাথর (কুইক লাইম)। সংশ্লিষ্ট আমদানিকারক ফাহাদ ট্রেডিং এই মিথ্যা ঘোষনা ও শুল্ক ফাঁকি দিয়ে মোংলা বন্দরে এই চালান আনে বলেও জানান কমিশনার।

মোংলা কাস্টমস কমিশনার আরও বলেন, গত ১৫ মার্চ সিঙ্গাপুর পতাকাবাহী এম ভি কোটারিয়া জাহাজ মোংলা বন্দরে কন্টেইনার নিয়ে আসে। ওই আমদানি কারক প্রতিষ্ঠান বন্দর জেটিতে আনা কন্টেইনার ভর্তি মাল ছাড় না করাতে বন্দরের ট্রাফিক বিভাগ থেকে ওই কন্টেইনারের মালালাম নিলামে তোলার জন্য কাষ্টমকে পত্র প্রদান করে। যার প্রেক্ষিতে কাষ্টম কর্তৃকপক্ষ ওই কন্টেইনারের পণ্য ইনভেন্টরী করার উদ্দেশ্যে মঙ্গলবার কন্টেইনারটি খুললে কন্টেইনারের মধ্যে চুনা পাথরের (কুইক লাইম) পরিবর্তে ৭২৯ কার্টুন মদ পাওয়া যায়। প্রতি কার্টুনে ১২ টি করে বোতল আছে বলেও জানান তিনি।

এদিকে এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। মঙ্গলবার দুপুরে মদের চালান উদ্ধারের সময় বন্দর জেটিতে মোংলা কাস্টমস কর্তৃপক্ষের কর্মকর্তা, মোংলা থানা পুলিশ, গোয়ান্দা বিভাগ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা