1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

ভারসাম্যপূর্ণ কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ এখন এগিয়ে; নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৮২ বার পঠিত

এম. এ. মান্নান বাবলু, খুলনা //
বাংলাদেশের বর্তমান সরকার ভারসাম্যপূর্ণ কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে সফল। বাংলাদেশ এখন বাণিজ্যিক ও অর্থনৈতিক সফলতায় দক্ষিণ এশিয়ায় এগিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসীম মনোবল ও সাহসিকতা বাংলাদেশের সফলতার পেছনে অন্যতম কারণ।
নেপাল-বাংলাদেশের সম্পর্ক বহুমাত্রিক, এ সম্পর্ক উন্নয়নে নেপাল সরকার বাংলাদেশের সাথে আরও ঘনিষ্ঠভাবে কাজ করে যাবে। বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা ও রাজনৈতিক সোহার্দ্যপূর্ণ কর্মসূচী দক্ষিণ এশিয়ার দেশসমূহে যথেষ্ট প্রভাব ফেলে। নেপাল সরকার বাংলাদেশের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য হবে এমনটাই প্রত্যাশা করে মন্তব্য করেন নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রদিপ কুমার গ্যায়ালী।

৩০ জুলাই শনিবার সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরাম এর চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলীর পক্ষে নেপালের কাঠমুন্ডুস্থ নিজ বাসভবনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রদিপ কুমার গ্যায়ালী’র সাথে সৌজন্য সাক্ষাত করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের নেপাল শাখার সভাপতি ও সাংবিধানিক সদস্য মো: নজির মিয়া, মুসলিম কমিশনের সদস্য ও সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট মাহামাদীন আলী। এসময় কেন্দ্রীয় মহাসচিবের প্রেরিত শুভেচ্ছা স্বারক ও উপহার সামগ্রী গ্রহণ করেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং এই সংগঠনের আয়োজনে আন্তর্জাতিক যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করেন তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা