1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

ছবি তুলে বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ২৫৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

সাম্প্রতিক সময়ে দেশের উত্তর অঞ্চলে বেশ কয়েকটি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা প্রদানের জন্য ছবি তুলে দিয়ে তহবিল সংগ্রহ করছেন পটুয়াখালীর একদল উদ্যোক্তাগন।

গত বৃহস্পতিবার থেকে নিজেদের ক্যামেরা দিয়ে ছবি তুলে পাওয়া অর্থ যোগাচ্ছেন বন্যা কবলিত এলাকার মানুষের জন্য। এই কাজ চলবে জুন পর্যন্ত। এই কর্মসূচীর উদ্যোক্তা প্রতিচ্ছবি ইভেন্টের তরুণ উদ্যোক্তা মুফিদুল ইসলাম তুহিন বলেন, গত ২৩ তারিখ থেকে আমরা শুরু করেছি।

এপর্যন্ত প্রায় দশ হাজার টাকার মত তহবিল সংগ্রহ করা হয়েছে। আমরা ভালোই সারা পাচ্ছি। সবার নিজের সমার্থ অনুযায়ী যে যা টাকা পারে দিচ্ছে, তার ইচ্ছে অনুযায়ী। বিনিময়ে আমরা তাদের ছবি তুলে দিচ্ছি। তিনি বলেন, আমরা প্রতিদিন পটুয়াখালীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় স্থানে অবস্থান করি, সবার কাছে বলি, ছবি তুলে যান, বন্যার্তদের জন্য যা পারেন দিয়ে যান। আমি মনে করি, এই রকম বন্যা বা দুর্যোগ আমাদের মাঝেও হতে পারে।

মানুষ মানুষের জন্য তাই চিন্তা করলাম আমরা আমরা তাদের জন্য কি করতে পারি! তাই এই উদ্যোগ নেয়া আমরা ছবি তোলার বিনিময়ে যে যা পারছে সেটাই আমরা গ্রহণ করতেছি। আমাদের এই সামান্য হেল্প যদি একটা বন্যার্তদের মানূষের মুখে হাসি ফুটাতে পারে। তাকে এই কাজে সহযোগিতা করছেন বুশরা, তুহিন, সিয়াম, মাহিন, অনু, ইমন, হাসি ও মেধাসহ আরও অনেকে। পটুয়াখালীর মত দেশের বিভিন্ন এলাকায় অন্যান্য এলাকায় অনেক ওয়েডিং ফটোগ্রাফার ও এই উদ্যোগ নিয়েছে।

সোস্যালমিডিয়ায় পোস্টের মাধ্যমে প্রচারণা চালিয়ে স্থানীয়দের দৃষ্টি আকর্ষণ করে এই কর্মসূচীতে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করছেন। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানেও প্রচারণা চালানো হচ্ছে বলেও জানান উদ্যোক্তারা। কিভাবে তহবিল পাঠাবেন এমন প্রশ্নের জাবাবে তারা বলেন, যদি নিজেদের যাওয়া সম্ভব হয়, তাহলে যাবার চেষ্টা করবো। না হলে সিলেটে বন্যার্তদের ইতিমধ্যে যারা সাহায্য করতেছে তাদের মাধ্যমে টাকাটা পৌঁছে দিবো।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা