1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন

সুবিধাবঞ্চিতদের সমাজের মূল ধারায় সংযুক্ত করেছে আশ্রয়ণ প্রকল্প

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৪৮ বার পঠিত

পটুয়াখালীঃ

সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ে গৃহ ও ভূমিহীনদের ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সকল জেলা ও উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর ও জমি হস্তান্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

এসময় পটুয়াখালী জেলার সকল উপজেলায় ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে অনুষ্ঠান উপভোগ এবং ঘর ও জমি হস্তান্তর করেন স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা। পটুয়াখালী সদর উপজেলা পরিষদের হল রুমে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এড শাহজাহান মিয়া বলেন, সুবিধাবঞ্চিতদের সমাজের মূল ধারায় সংযুক্ত করেছে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প।

একেবারে ছিন্ন মূল মানুষদের সমাজে সম্মানিত এবং প্রতিষ্ঠিত করেছে। নিজের পরিচয় ও বেঁচে থাকার অবলম্বন হয়েছে। এসময় সংসদ সদস্য কাজী কানিজ সুলতান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এড আফজাল হোসেন, জেলা আওয়ামিলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড গোলাম সরোয়ার ও উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এদফূয় পটুয়াখালী জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ১,০৫৬ ভূমিহীন ও গৃহহীন পরিবার। জেলার ৮টি উপজেলায় ২৬ এপ্রিল সকাল ১০ টায় ১,০৫৬ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। তিনি সকালে রাঙ্গাবালী উপজেলা প্রশাসনের আয়োজনে ঘর ও জমি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এ ঘর হস্তান্তরের মধ্যে সদর উপজেলায় ৩৩ টি, বাউফলে ১৩৫টি, মির্জাগঞ্জে ১১টি, কলাপাড়া ১৩৭টি, গলাচিপায় ২১০টি, দশমিনায় ১০টি ও রাঙ্গাবালী উপজেলায় ৫২০টি। এ ঘর পাওয়ার খবরে উপকারভোগীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করছেন উপকার ভোগীরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা