1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

সুবিধাবঞ্চিতদের সমাজের মূল ধারায় সংযুক্ত করেছে আশ্রয়ণ প্রকল্প

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৬২ বার পঠিত

পটুয়াখালীঃ

সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ে গৃহ ও ভূমিহীনদের ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সকল জেলা ও উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর ও জমি হস্তান্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

এসময় পটুয়াখালী জেলার সকল উপজেলায় ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে অনুষ্ঠান উপভোগ এবং ঘর ও জমি হস্তান্তর করেন স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা। পটুয়াখালী সদর উপজেলা পরিষদের হল রুমে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এড শাহজাহান মিয়া বলেন, সুবিধাবঞ্চিতদের সমাজের মূল ধারায় সংযুক্ত করেছে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প।

একেবারে ছিন্ন মূল মানুষদের সমাজে সম্মানিত এবং প্রতিষ্ঠিত করেছে। নিজের পরিচয় ও বেঁচে থাকার অবলম্বন হয়েছে। এসময় সংসদ সদস্য কাজী কানিজ সুলতান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এড আফজাল হোসেন, জেলা আওয়ামিলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড গোলাম সরোয়ার ও উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এদফূয় পটুয়াখালী জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ১,০৫৬ ভূমিহীন ও গৃহহীন পরিবার। জেলার ৮টি উপজেলায় ২৬ এপ্রিল সকাল ১০ টায় ১,০৫৬ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। তিনি সকালে রাঙ্গাবালী উপজেলা প্রশাসনের আয়োজনে ঘর ও জমি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এ ঘর হস্তান্তরের মধ্যে সদর উপজেলায় ৩৩ টি, বাউফলে ১৩৫টি, মির্জাগঞ্জে ১১টি, কলাপাড়া ১৩৭টি, গলাচিপায় ২১০টি, দশমিনায় ১০টি ও রাঙ্গাবালী উপজেলায় ৫২০টি। এ ঘর পাওয়ার খবরে উপকারভোগীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করছেন উপকার ভোগীরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা