1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন দৌলতখানের ১৭ গৃহহীন ও ভুমিহীন পরিবার

সহকারী প্রকাশকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৫৪ বার পঠিত

মোঃ আওলাদ হোসেনঃ

মুজিববর্ষ ও ঈদুল ফিতর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী’র উপহার হিসেবে দৌলতখানে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় পর্যায়ের উপজেলায় নির্মিত ২৩১টি ঘরের মধ্যে ১৭টি ঘরের জমি, দলীল ও ঘরের চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এক যোগে হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

দুই কক্ষ বিশিষ্ট ঘরের সঙ্গে একটি রান্নাঘর, একটি সংযুক্ত টয়লেট ও ব্যবহারের জন্য প্রয়োজনীয় জায়গা রাখা হয়েছে। পাকা ঘরের দুই শতক জমির মালিকানাও পেয়েছেন উপকারভোগী ব্যক্তিরা। দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদের’র সভাপতিত্বে অনুষ্ঠানে টেলি-কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আলম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহুয়া আফরোজ, পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান সহ রাজনৈতিক ব্যক্তি ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে এমপি মুকুল বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী সারাদেশের মতো দৌলতখান উপজেলায় তৃতীয় পর্যায়ে ২৩১টি অসহায়, দরিদ্র, ভূমিহীন, গৃহহীন, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তাদের ঘর উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘ ঘরগুলো নির্মাণে প্রশাসন উন্নতমানের সামগ্রী ব্যবহার করে এসব ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে। উপকারভোগীরা কোনো প্রকার সমস্যা ছাড়াই অনেক বছর ধরে এসব ঘরে বসবাস করতে পারবেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা