1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

লালমোহন ভাঙ্গাপুল বাজারে গার্ডার ব্রীজ করা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ

পারভীন আক্তার,লালমোহন
  • আপডেট সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ২২৯ বার পঠিত

ভোলার লালমোহন পৌরসভার ১১নং ওয়ার্ড ভাঙ্গাপুল বাজারের উপর দিয়ে গার্ডার ব্রীজ করার সিদ্ধান্তে ওই বাজারের ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃৃষ্টি হয়েছে। ব্যবসায়ীরা জানান, ভাঙ্গাপুল বাজারের উত্তর পাশে বর্তমানে যে ব্রীজটি রয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর উক্ত ব্রীজটি ভেঙ্গে সেখানে কোটি টাকা ব্যয়ে একটি গার্ডার ব্রীজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে।

ব্যবসায়ীদের অভিযোগ সেখানে সরকারি খাল রেয়েছে ৫৬ ফুট, কিন্তুু এলজিইডি কর্তৃপক্ষ সেখানে কেরর্ডীয় জমিসহ ৭২ ফুট ব্রীজের দৈর্ঘ্য নির্ধারণ করেছে। স্থানীয়রা বলেন, জনস্বার্থে ব্রীজ নির্মাণের জন্য আমরা ৫৬ ফুটের স্থলে আরও ৪ ফুটসহ ৬০ ফুট জায়গা দিতে পারি। ব্যবসায়ীরা আরও বলেন, এখানে গার্ডার ব্রীজ হলে বাজারটি বন্ধ হয়ে যাবে। বাজারের দোকানপাট ব্রীজের নীচে চলে যাবে। এছাড়াও ভাঙ্গাপুল বাজার থেকে পুর্বদিকে চরভূতার দিকে যাওয়া রাস্তাটিও বন্ধ হয়ে যাবে। এখানে উচু গার্ডার ব্রীজ নির্মাণ হলে বাজারের পাশাপাশি রিক্সা চালকদেরও সমস্যার সৃষ্টি হবে। লালমোহন পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফরিদ উদ্দিন জানান, এলজিইডি কর্তৃপক্ষকে ইষ্টিমেট করার সময় এ ব্যাপারটি অবহিত করা হয়েছিল।

কিন্তুু তারা খামখেয়ালি ভাবে ব্রীজটির প্লান তৈরি করে। এভাবে গার্ডার ব্রীজ নির্মাণ করা হলে ঐতিহ্যবাহী ভাঙ্গাপুল বাজারের যেমন ক্ষতি হবে তেমনি জনসাধারণেরও উপকারের চেয়ে ক্ষতি বেশি হবে। তিনি এ ব্যাপারে ভোলা-৩ আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের সুদৃষ্টি কামনা করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা