1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

বোরহানউদ্দিনে হিজড়াদের ঘরহীন বসতি এটাই কি জীবন?

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৭৮ বার পঠিত

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিন উপজেলার পুরাতন খেওয়া ঘাট সংলগ্ন ভাড়া বাসায় হিজরাদের কষ্টের জীবন কাটছে। তাদের নিজেস্ব কোন ঘর নেই।

হিজরা হওয়ায় বাবা মায়ের কাছ থেকে আলাদা করে দেয় তাদের,কয়েক জন মিলেই ভাড়া বাসায় বসবাস করছেন, মানুষের কাছ থেকে হাত পেতে চলতে হয় তাদের,কষ্ট হলেও কাউকে বলেন না তারা,তবে মুজিববর্ষের একটি ঘর পেলে ভালোভাবে দিন কাটত, ঘর পেলে হতো মাথা গোজার ঠাই হত।

তাদের মধ্যে একজন থাকেন গুরু মা। আর গুরু মা সকলকে আগলে রাখেন। গুরু মায়ের কথা ছারা কোথায়ও যান না তারা। তাদের গুরু মা হলেন বোরহানউদ্দিন পুরাতন খেওয়া ঘাটের রুবি আক্তার। তাদের গুরুমা একটি ঘর পেলে সবাই বসবাস করতে পারবেন বলে জানান তৃতীয় লিঙ্গের শিলা, সাথিসহ কয়েকজন ।

সমাজে তৃতীয় লিঙ্গ হওয়ায় কোথায়ও ঠাই মেলেনা তাদের। প্রায় ২০ বছর বোরহানউদ্দিন উপজেলায় তাদের বসবাস। এখনো পায়নি তারা সরকারি কোন স্থায়ী ভাতা। তবে প্রশাসন নজর দিলে খোজ খবর নিলে হয়ত একটি ঘর ও ভাতা পেতেন তারা এমনটি জানিয়েছে তৃতীয় লিঙ্গের কয়েক জন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা