1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

বোরহানউদ্দিনে হিজড়াদের ঘরহীন বসতি এটাই কি জীবন?

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৮৭ বার পঠিত

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিন উপজেলার পুরাতন খেওয়া ঘাট সংলগ্ন ভাড়া বাসায় হিজরাদের কষ্টের জীবন কাটছে। তাদের নিজেস্ব কোন ঘর নেই।

হিজরা হওয়ায় বাবা মায়ের কাছ থেকে আলাদা করে দেয় তাদের,কয়েক জন মিলেই ভাড়া বাসায় বসবাস করছেন, মানুষের কাছ থেকে হাত পেতে চলতে হয় তাদের,কষ্ট হলেও কাউকে বলেন না তারা,তবে মুজিববর্ষের একটি ঘর পেলে ভালোভাবে দিন কাটত, ঘর পেলে হতো মাথা গোজার ঠাই হত।

তাদের মধ্যে একজন থাকেন গুরু মা। আর গুরু মা সকলকে আগলে রাখেন। গুরু মায়ের কথা ছারা কোথায়ও যান না তারা। তাদের গুরু মা হলেন বোরহানউদ্দিন পুরাতন খেওয়া ঘাটের রুবি আক্তার। তাদের গুরুমা একটি ঘর পেলে সবাই বসবাস করতে পারবেন বলে জানান তৃতীয় লিঙ্গের শিলা, সাথিসহ কয়েকজন ।

সমাজে তৃতীয় লিঙ্গ হওয়ায় কোথায়ও ঠাই মেলেনা তাদের। প্রায় ২০ বছর বোরহানউদ্দিন উপজেলায় তাদের বসবাস। এখনো পায়নি তারা সরকারি কোন স্থায়ী ভাতা। তবে প্রশাসন নজর দিলে খোজ খবর নিলে হয়ত একটি ঘর ও ভাতা পেতেন তারা এমনটি জানিয়েছে তৃতীয় লিঙ্গের কয়েক জন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা