1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

কৃষি বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান“কৃষি ও কৃষক”প্রচারিত হয় প্রতি বুধবার বিকেল ৫:৪০ মিনিটে।

রেডিও মেঘনা চরফ্যাশনঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৬৬ বার পঠিত
মরিচ আমাদের দেশের একটি জনপ্রিয় মসলা জাতীয় ফসল। তরকারিকে সুস্বাদু করতে মরিচ ব্যবহার হয়ে থাকে। এছাড়া ঝাল হিসেবে নানান খাবারে এর ব্যবহার হয়। এর বাজারমূল্যও ভাল। তাই প্রতি বছর এই মরিচের চাষ করেন, চর আবজাল এর কৃষক মোঃ ছালাউদ্দিন মাঝি (৫৯)। তিনি জানান, প্রতি বছরই রবি মৌসুমে মরিচ এবং বিভিন্ন ধরনের ডাল চাষ করেন।
এ বছর ১১২ শতাংশ জমিতে মরিচের চাষ করেন। জমিতে তিনটি চাষ দিয়ে সার প্রয়োগ করে মই দিয়েছেন। এর পর বীজ তলা থেকে চারা এনে জমিতে রোপণ করেন। জানুয়ারি মাসে তিনি মরিচের চারা গাছ রোপণ করেন। মাত্রই মরিচ ধরা শুরু হয়েছে। কিছুদিন পরেই তুলতে পারবেন। ছালাউদ্দিন মাঝি আরও জানান, প্রতি বছর নিজেদের খাবারের জন্য রেখেও অনেক টাকার মরিচ বিক্রি করতে পারেন।
এবছরও আশানুরুপ লাভ হবে, এটা ভেবে খুশি মনে কাজ করছেন মরিচের ক্ষেতে কৃষি বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “কৃষি ও কৃষক”, প্রচারিত হয় প্রতি বুধবার বিকেল ৫:৪০ মিনিটে।
অনুষ্ঠানটি প্রযোজনায় জেসমিন এবং উপস্থাপনায় ফারিহা ইসলাম।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা