1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

আন্তর্জাতিক নারী দিবস; সফল ৫ জন নারীকে সম্মাননা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ১৯৮ বার পঠিত

ঢাকাঃ যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ইয়েস বাংলাদেশ ও অপরাজেয় বাংলাদেশ এর উদ্যোগে ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানের মাধ্যমে সফল ৫ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

নারী দিবসে প্রতি বছরের ন্যায় ইয়েস বাংলাদেশের নিয়মিত আয়োজনের অংশ হিসেবে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ইয়েস বাংলাদেশ এর ভলান্টিয়ার ফারহানা রাহার উপস্থাপনায় এ বছর ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জাকিয়া পারভীন খানম এম.পি , অপরাজেয় বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু, প্রথম আলোর স্টাফ রিপোর্টার মনসুরা হোসাইন, ফুটবলার রেহানা পারভীন ও গণমাধ্যম ব্যাক্তিত্ব নাজমা আক্তার। যাদের প্রত্যেককে ২০২২ সালের আন্তর্জাাতিক নারী দিবসে কৃতজ্ঞতাস্বরুপ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় সংস্থা দুটির পক্ষ থেকে।

এসময় সফল এই ৫ নারী তাদের বক্তব্যে পর্যায়ক্রমে তাদের জীবনের চলার পথের নানা বাধা বিপত্তি ও সংগ্রামের কথা তুলে ধরেন। এছাড়াও বর্তমান তরুণ সমাজকে নারীর ক্ষমতায়ন ও সর্বোপরি নারী অধিকার প্রতিষ্ঠায় সর্বদা সম্মুখসারিতে থেকে ভূমিকা রাখার আহবান জানান তারা। তারা আরো বলেন, এখনো এই সমাজে অসংখ্য মানুষ আছে যারা নারীদের আবদ্ধ করে রাখতে চাই কিন্তু এই শিকল ভেদ করে দেশের সামগ্রিক উন্নয়নে নারী-পুরুষ সমঅধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নারীদের শুধু নারী হিসেবে না দেখে তাদের মানুষ হিসেবে দেখতে হবে।

একই সাথে নারীদের যোগ্যতা, মেধা ও দক্ষতা অনুযায়ী তাদের প্রাপ্য স্থান তাদের দিতে হবে তাহলেই দেশ এগিয়ে যাবে আর সমভাবে এগিয়ে যাবে বিশ্ব। সম্মাননাপ্রাপ্ত সকলে প্রতিবছর এইভাবে নারীদের সম্মাননা প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করার যে প্রয়াস আয়োজকরা করে যাচ্ছেন তার ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ওয়াই মুভস্ প্রজেক্ট কো-অর্ডিনেটর অপরাজেয় বাং লাদেশের ওয়াহিদ নেওয়াজ, ইয়েস বাংলাদেশের নির্বাহী পরিচালক শামীম আহম্মেদসহ ওয়াই মুভস্ প্রজেক্টের ইয়ূথ ভলান্টিয়ারবৃন্দ। ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানটি অপরাজেয় বাংলাদেশ এর কনফারেন্স রুম থেকে ইয়েস বাংলাদেশ এর ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা