1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

আন্তর্জাতিক নারী দিবস; সফল ৫ জন নারীকে সম্মাননা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৩৫৬ বার পঠিত

ঢাকাঃ যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ইয়েস বাংলাদেশ ও অপরাজেয় বাংলাদেশ এর উদ্যোগে ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানের মাধ্যমে সফল ৫ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

নারী দিবসে প্রতি বছরের ন্যায় ইয়েস বাংলাদেশের নিয়মিত আয়োজনের অংশ হিসেবে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ইয়েস বাংলাদেশ এর ভলান্টিয়ার ফারহানা রাহার উপস্থাপনায় এ বছর ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জাকিয়া পারভীন খানম এম.পি , অপরাজেয় বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু, প্রথম আলোর স্টাফ রিপোর্টার মনসুরা হোসাইন, ফুটবলার রেহানা পারভীন ও গণমাধ্যম ব্যাক্তিত্ব নাজমা আক্তার। যাদের প্রত্যেককে ২০২২ সালের আন্তর্জাাতিক নারী দিবসে কৃতজ্ঞতাস্বরুপ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় সংস্থা দুটির পক্ষ থেকে।

এসময় সফল এই ৫ নারী তাদের বক্তব্যে পর্যায়ক্রমে তাদের জীবনের চলার পথের নানা বাধা বিপত্তি ও সংগ্রামের কথা তুলে ধরেন। এছাড়াও বর্তমান তরুণ সমাজকে নারীর ক্ষমতায়ন ও সর্বোপরি নারী অধিকার প্রতিষ্ঠায় সর্বদা সম্মুখসারিতে থেকে ভূমিকা রাখার আহবান জানান তারা। তারা আরো বলেন, এখনো এই সমাজে অসংখ্য মানুষ আছে যারা নারীদের আবদ্ধ করে রাখতে চাই কিন্তু এই শিকল ভেদ করে দেশের সামগ্রিক উন্নয়নে নারী-পুরুষ সমঅধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নারীদের শুধু নারী হিসেবে না দেখে তাদের মানুষ হিসেবে দেখতে হবে।

একই সাথে নারীদের যোগ্যতা, মেধা ও দক্ষতা অনুযায়ী তাদের প্রাপ্য স্থান তাদের দিতে হবে তাহলেই দেশ এগিয়ে যাবে আর সমভাবে এগিয়ে যাবে বিশ্ব। সম্মাননাপ্রাপ্ত সকলে প্রতিবছর এইভাবে নারীদের সম্মাননা প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করার যে প্রয়াস আয়োজকরা করে যাচ্ছেন তার ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ওয়াই মুভস্ প্রজেক্ট কো-অর্ডিনেটর অপরাজেয় বাং লাদেশের ওয়াহিদ নেওয়াজ, ইয়েস বাংলাদেশের নির্বাহী পরিচালক শামীম আহম্মেদসহ ওয়াই মুভস্ প্রজেক্টের ইয়ূথ ভলান্টিয়ারবৃন্দ। ‘অ্যাপ্রিসিয়েশন স্টেশন’ লাইভ অনুষ্ঠানটি অপরাজেয় বাংলাদেশ এর কনফারেন্স রুম থেকে ইয়েস বাংলাদেশ এর ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা