1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

পলাশ আহম্মেদ শিমুলের কাছে “সাকিব এক কিংবদন্তির নাম”

যুগ্ন প্রকাশকঃ
  • আপডেট সময় : বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৫১ বার পঠিত

মোঃ আসাদুজ্জামানঃ

তোমরা আমাকে একজন সাকিব এনে দাও বিনিময়ে আমি তোমাদের একটা গোটা ক্রিকেট রাজ্য এনে দেব।টিম ইন্ডিয়া বলে আমাদের একজন ভিরাট কোহলি আছে,অষ্ট্রেলিয়া বলে আমাদের স্মিথ,স্টার্ক, ডেভিড ওয়ার্নার আছে ।আর বাংলাদেশ বলে আমাদের একজন সাকিব আছে।২২ গজের ক্রিকেট মাঠে কে আছে সাকিবকে চ্যালেঞ্জ করার। ২২ গজের মাঠে সেরা খেলোয়ারের যোগ্যতা রাখে কি রাখেনা সেটা সে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৯ এ দেখিয়েছে।

দলকে সে একাই টেনে নিয়ে গেছে। টূর্নামেন্টে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে দলীয় ব্যর্থতার মাঝেও উজ্জ্বল ব্যতিক্রম ছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। পুরো আসরে মোট ৬০৬ রান করার পাশাপাশি ১১টি উইকেটও তুলে নেওয়ার অনন্য ইতিহাস গড়েছেন তিনি। ২টি শতকের সাথে করেছেন ৫টি অর্ধ শতক।এছাড়াও বাংলাদেশ ক্রিকেট টিমটাকে নিয়ে বলতে গেলে অনেক কথাই তো বলা যায়? কিন্তু শব্দে-শব্দে কিংবা ছন্দে সাকিবকে কি মাপা যায়! তাকে খুঁজে পাবেন হয়তো পরিসংখ্যানের পাতায়, কিংবা কীর্তির বিশালতায়।

নয়তো খুঁজে পাবেন আবেগ,ভালোবাসা কিংবা কোনো এক রূপকথায়। তিনি সাকিব আল হাসান।প্রথম অলরাউন্ডার হিসেবে র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে তিনটি বিশ্বকাপ খেলার রেকর্ড এই সাকিব আল হাসানের। ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার বিশ্বকাপ আসরে নিজেদের উদ্ধোধনী ম্যাচে হাফসেঞ্চুরি করার রেকর্ডো এই বিশ্বের এই সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে মাহমুদউল্লাহ’র পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করার রেকর্ড আছে এই অলরাউন্ডার সাকিব আল হাসানের।এছাড়াও প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১০০০ রান করার কীর্তি করেছেন এই অলরাউন্ডার।

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ৬০০ রান করার মাইলফলক। বিশ্বকাপের এক আসরে ৬০০ রান করার এই কীর্তি আছে শচীন টেন্ডুলকার ৬৭৩ 🇮🇳 ম্যাথু হেইডেন ৬৫৯ 🇦🇺 ডেভিড ওয়ার্নার ৬৪৭ 🇦🇺ও রোহিত শর্মারও ৬৪৮ 🇮🇳 প্রথম বাংলাদেশি হিসেবে এক আসরে ৫ ফিফটির পাশাপাশি ২ সেঞ্চুরির কীর্তি রয়েছে সাকিবের। এছাড়াও আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে নিজের দূরর্দান্ত শতকে মাহামুদূল্লাহ রিয়াদের সাথে ২২৪ রানের জুটি করে নিউজিল্যান্ডকে হারিয়ে দলকে টেনে নিয়ে গেছেন সেমি ফাইনালে।২০১৬ সালের বিপিএলে সাকিবের নেতৃত্তে জয়ী হয় ঢাকা ডায়নামাইটস। সাকিব বাংলার ক্রিকেটের মহানায়ক, তিনি মহান কীর্তিমান। ২২ গজের মাঠে সাকিবের শ্রেষ্ঠত্তের প্রমান পাওয়া গেছে বহুবার। বরিশালকে বিপিএল ট্রফি এনে দিতে চান সাকিব।শুভ কামনা রইল সাকিব আল হাসানের জন্য।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা