1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বাবার বাড়ী বেড়াতে এসে মাটি চাপায় গৃহবধূর মৃত্যু সাচড়ায় আনারসের পক্ষে মহিবুল্লাহ মৃধার গণসংযোগ জলদস্য ও ভূমিদস্যু দিয়ে জনগণের ভোট কেড়ে নে‌ওয়া যাবে না-মোহাম্মদ ইউনুছ Southeast Bank’s CSR Fund Helped COAST Foundation Farmers সাতক্ষীরায় দ্যা পোল ষ্টার পৌর মাধ্যমিক বিদ্যালয়ে শিশু যৌন শোষণ প্রতিরোধে আসক’র শিশুদলের সাথে মিটিং সাতক্ষীরায় প্রিয়াংকা নিট গার্মেন্টস পরিদর্শনকালে এমপি লায়লা পারভীন সেঁজুতি এমপি শাওন’র বাবার কবর জিয়ারতের মধ্যদিয়ে চেয়ারম্যান প্রার্থী মিন্টু’র প্রচারণা শুরু সাতক্ষীরায় কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা নিয়ে সিপিডি’র সংলাপ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বাঘের পর এবার কুমিরের মুখ থেকে ফিরলেন মৌয়াল আব্দুল কুদ্দুস অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবীতে লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতারুজ্জামানের সংবাদ সম্মেলন

ভোলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত অর্ধশত পরিবার খোলা আকাশের নীচে, সহায়তা পেলেন নিহতের পরিবার

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৩৮ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ভোলার লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় কালবৈশাখী ঝড়ের তান্ডবে ঘর চাপায় ও বজ্রপাতে নিহত ২ জনের পরিবারে চলছে শোক। ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাড়িয়েছেন লালমোহন উপজেলা প্রশাসন। বেসরকারিভাবেও সহায়তা দেয়া হয়েছে ক্ষতিগ্রস্তদের মাঝে। খোলা আকাশের নীচে অর্ধশত পরিবার। প্রশাসনের পক্ষ থেকে চাল বরাদ্দ দেয়া হয়েছে। চলছে বিধ্বস্ত ঘরবাড়ি ও গাছপালা নিরুপনের কাজ।

লালামোহনে কালবৈশাখী ঝড়ে নিহত ২ জনের মধ্যে তজুমদ্দিন উপজেলার চরভূতা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরলেঙুটিয়া গ্রামে বজ্রপাতে হর্টস্টকে নিহত শিক্ষক মঞ্জুরুল ইসলাম বাচ্চুর পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে ২৫ হাজার টাকা সহায়তা দেয়া হয়েছে।

সোমবার (০৮ এপ্রিল) দুপুরে তজুমদ্দিন উপজেলার চরভূতা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরলেঙুটিয়া গ্রামে বজ্রপাতে হর্টস্টকে নিহত শিক্ষক মঞ্জুরুল ইসলাম বাচ্চু (৩৫) এর কবর জিয়ারত করেছেন লালমোহন উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম। এ সময় তিনি নিহত শিক্ষক পরিবারকে ২৫ হাজার টাকার চেক প্রদান করেন। আরও সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন তিনি। একই উপজেলার বদরপুরে ঘরচাপায় নিহত হারিছ (৬৫) এর পরিবারকেও জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা সহায়তা দেয়া হবে বলে জানা গেছে।
অপরদিকে, নিহত ২ পরিবারকে ২০ হাজার টাকা এবং আহত প্রত্যেককে ১০ হাজার টাকা করে বরাদ্দ দেয়ার ঘোষনা দিয়াছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নূরনবী চৌধুরী শাওন।

এদিকে, ঝড়ে সম্পূর্ন বিধ্বস্ত হওয়া ৩শ’ পরিবারের প্রায় অর্ধশত পরিবার খোলা আাকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে। এদের সহায়তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিক ভাবে ৮ মেঃ টন চাল বরাদ্ধ দেয়া হয়েছে। সম্পূর্ন ও অংশিক বিধস্ত ঘরের তালিকা প্রস্তুত করা হচ্ছে বলে জানা গেছে।
এ বিষয়ে লালমোহন উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম উপকুল বার্তা জানান, কালবৈশাখী ঝড়ে ২জন নিহত হয়েছে। তাদের পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হয়েছে। ঝড়ে ৩টি প্রাথমিক বিদ্যালয়সহ ৫০টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে, তাদের সহায়তায় ৮ টন জিআর বরাদ্ধ দেয়া হয়েছে। এ ছাড়াও আংশিক ৩শ’ পরিবারের সহায়তার জন্য বরাদ্ধ চাওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা