1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

স্ত্রী মহিলা মেম্বার স্বামী চৌকিদার সেই ক্ষমতায় প্রতিবেশীর জমি দখল

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৮২ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ
স্বামী ওয়ার্ডের চৌকিদার আর স্ত্রী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার, সেই ক্ষমতার প্রভাবে এলাকার মানুষ তটস্থ। রাতের আধাঁরে অসহায় নিরীহ প্রতিবেশীর বাগানের জমি দখল করে গাছপালা কেটে পাকা বাড়ি নির্মাণ কাজ শুরু করেছেন তারা।

গত রবিবার (২৪ মার্চ) ভোলা বোরহানউদ্দিন উপজেলার মানিকা ইউনিয়নের ২ নং ওয়ার্ডে নাজিম চৌকিদার বাড়িতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী আবুল কালাম জানান, বড় মানিকা মৌজার, জেল নং ১৬, ২৮৪০ দাগের মালিক মৌলভী আলতাফুর রহমান। আলতাফুর রহমান মারা যাওয়ার পর তার ৭ ছেলে ও এক মেয়ে ওয়ারিশ সূত্রে মালিক হয়ে জমি ভোগ দখলে রয়েছেন।

তাদের পার্শ্ববর্তী বাড়ীর মানিকা ইউনিয়ন ২ নং ওয়ার্ডের চৌকিদার নাজিম উদ্দিন ও তার স্ত্রী মানিকা ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য ইয়াসমিন ক্ষমতার প্রভাব খাটিয়ে মৃত মৌলভী আলতাফুর রহমানের অসহায় পরিবারের ৪ শতাংশ বাগানের জমি জবর দখল করে রাতের আধারে সুপারি গাছ, নারিকেল গাছ ও আরো বিভিন্ন প্রজাতির কয়েকশত গাছ কেটে পিলার স্থাপন করে পাকা বাড়ি নির্মাণের কাজ শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে জমির ওয়ারিশ আবুল কালাম গং উপস্থিত হয়ে বাধা দেওয়ার চেষ্টা করলে নাজিমউদ্দিন ও তার স্ত্রী ইয়াসমিন মিথ্যা নারী নির্যাতন ও মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাদের উপর চড়াও হয়। একজন ইউপি সদস্য এবং ওয়ার্ডের চৌকিদার ক্ষমতার জোরে আইন আদালতের তোয়াক্কা না করে অবৈধভাবে এ অসহায় পরিারের জমিতে বাড়িঘর নির্মাণ কাজ করায় হতবাক স্থানীয় বাসিন্দারা। একাধিকবার স্থানীয়ভাবে সালিশে বসলেও নাজিমউদ্দিন সালিশে উপস্থিত না হওয়ায় এসব জমি উদ্ধার করা যায়নি। এ ঘটনায় জমির ওয়ারিশ আবুল কালাম বাদী হয়ে ভোলা বিজ্ঞ আদালতে নাজিম উদ্দিন ও তার স্ত্রী ইয়াসমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

প্রতিবেশীরা জানান, নাজিম উদ্দিন চৌকিদার ও তার স্ত্রী মহিলা মেম্বার হওয়ায় কোন অপরাধ করলেও নাকি তাদেরকে ডিসির অনুমতি ছাড়া তাদেরকে পুলিশ গ্রেফতার করা অসম্ভব! স্বামী ও স্ত্রী এমন কথা প্রচার করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে রেখেছেন। তাই তাদের ভয়ে কেউ মুখ খুলতে চায় না।

এ বিষয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত নাজিম উদ্দিন চৌকিদারকে বাসায় পাওয়া যায়নি। তার স্ত্রী মহিলা ইউ’পি সদস্য ইয়াসমিন জানান, তাদের খরিদকৃত জমিতে তারা ঘর নির্মাণ করছেন। তবে জমির কাগজপত্র দেখাতে পারেনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা