1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

কুতুবদিয়ায় সাইক্লোন,স্বাস্থ্য,সম্পদ ও ঋণ সুরক্ষা দেবে কোস্ট ফাউন্ডেশন

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ১৭৬ বার পঠিত

মোঃ মিজানুর রহমানঃ

কুতুবদিয়ায় সাইক্লোন, স্বাস্থ্য, সম্পদ ও ঋনের ঝুঁকি প্রশমনের উদ্যোগ নিয়েছে কোস্ট ফাউন্ডেশন। উক্ত ৪টি খাতে সুরক্ষা সেবা দিবে IRMP প্রকল্প। JICA-র অর্থায়নে ২০২২ সালে শুরু হওয়া প্রকল্পটি গত ২ বছর সাইক্লোন সুরক্ষা সেবা দিয়ে আসছে। ২০২৩ সালের নভেম্বর মাসে কুতুবদিয়ায় সাইক্লোন হামুন আঘাত হানলে প্রকল্পের সকল সদস্যকে নগদ অর্থ প্রদান করে কোস্ট ফাউন্ডেশন।

চলতি বছর সেবার পরিধি বাড়ানো হয় স্বাস্থ্য, সম্পদ ও ঋনের ঝুঁকি প্রশমনেরও উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান কুতুবদিয়ার কৈয়ারবিলে পরান সিকদার পাড়ায় প্রকল্পের সুরক্ষা সেবা প্রশিক্ষন পরিদর্শনে আসা IRMP প্রকল্পের MIS সমন্বয়কারী মো: বিল্লাল হোসেন এবং প্রশিক্ষন সমন্বয়কারী শারমিন জাহান। প্রশিক্ষনটি পরিচালনা করেন ঋণ উন্নয়ন কর্মকর্তা শিপন দাস ও জান্নাতুন নাইম।

কোস্ট ফান্ডেশনের মিজানুর রহমান ও কুতুবদিয়ার শাখা ব্যবস্থাপক রফিকুল ইসলাম জানান চলতি বছর মোট ২ হাজার বিশ জনকে সুরক্ষা সেবা প্রশিক্ষণ দেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা