1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরার ৬টি ক্লাব ও সংগঠনের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করলেন এমপি সেঁজুতি ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীল সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না সাতক্ষীরায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করলেন এমপি লায়লা পারভীন সেঁজুতি এসএসসিতে অভাবনীয় সাফল্যঃকুমিল্লার রমুজা হাশেম আইডিয়াল স্কুল বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র মোংলা উপজেলা কমিটি গঠিত ভোলায় রাতের আঁধারে ঘর তুলে জমি দখল,বাঁধা দেওয়ায় হামলা নিয়োগের জন্য সরাসরি উপস্থিত হয়ে সাক্ষাৎকার দিন ফকিরহাটে চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশের ব্যাপক প্রচার প্রচারনা ভোলার মনপুরায় প্রকল্প অবহিতকরণ ও মতামত গ্রহন সভা ২শ কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ‘ঐতিহাসিক ৭মার্চ দিবস’ উদযাপন

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৫১ বার পঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় অবস্থিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ‘ঐতিহাসিক ৭ মার্চ দিবস’ ২০২৪ উদযাপন করা হয়েছে।
১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। বিশ্ব ইতিহাসে তাঁর এ ভাষণটি এক স্মরণীয় দলিল। দিবসটি উপলক্ষে আজ ৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রোজ বৃহস্পতিবার প্রভাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। ৭মার্চের কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর  ৭মার্চের ভিডিও প্রদর্শণ, প্রতিযোগিতামূলক শিক্ষার্থীদের ৭মার্চের ভাষণ। অতঃপর দিবসটি উপলক্ষে কলেজ ক্যাম্পাসে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। জাতীয় কর্মসূচির সাথে সংগতি রেখে অতঃপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘ঐতিহাসিক ৭ মার্চ দিবস’ ২০২৪ উদযাপন পর্ষদের আহ্বায়ক প্রভাষক চঞ্চল কুমার দাশের উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস।
অধ্যক্ষ মহোদয় তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভূমিকা, অবদান, গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে সকলকে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট থাকার নির্দেশ প্রদান করেন। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ হোসাইন সায়েদীন, শেখর চন্দ্র হালদার, মোসাঃ আতাউন্নেছা, প্রভাষক চন্দ্রশেখর অধিকারী, মোঃ আমিনুল হক জাকিরসহ প্রমুখ। আলোচনা সভায় স্বরচিত কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী সুরাইয়া খাতুন এবং প্রভাষক নাজমা খানম।
আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণটি ভিডিওচিত্রের মাধ্যমে প্রচার করা হয়। সভায় বক্তারা বলেন ভাষা শহীদদের অবদান অক্ষুণ্য রাখতে সর্বত্র বাংলা ভাষা চালু করতে হবে। সর্বশেষ বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে বঙ্গবন্ধুর স্বরচিত বই তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা