1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড়

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ১৩২ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ
দৈনিক সমাচার ও গ্রীন টেলিভিশন ভোলা জেলা প্রতিনিধি এবং ভোলা প্রেসক্লাব সদস্য সাংবাদিক মহিউদ্দিনের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) সকাল এগারোটায় সদর উপজেলার পূর্ব ইলিশা বাজারে এঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শী ও ভিক্টিম মহিউদ্দিন জানান,ওই এলাকায় কিছু লোক এক ব্যাক্তিকে ব্যাটারিচালিত রিক্সা চোর সন্দেহে মারধর করার দৃশ্য সাংবাদিক মহিউদ্দিন তার মোবাইল ক্যামেরায় ধারন করছিলো। এসময় “কেনো ছবি তুলছিস” এমন প্রশ্ন করে ইলিশার চিহ্নিত সন্ত্রাসী গালকাটা মোসলেউদ্দিনের বেতৃত্বে ৫/৭ জন ক্যাডার সাংবাদিক মহিউদ্দিনের উপর অতর্কিত হামলা চালায়।

সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক মহিউদ্দিন মাথায়, মূখে ও শরীরের বিভিন্ন অংশে রক্তাক্ত জখম হন। হামলাকালে ক্যাডাররা মহিউদ্দিনের কাছ থেকে টাকা ও তার ব্যবহৃত মোবাইলটি ছিনিয়ে নেয়। হামলায় আহত সাংবাদিক মহিউদ্দিনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে। এঘটনায় মহিউদ্দিন বাদী হয়ে বৃহস্পতিবার রাতেই ভোলা সদর মডেল থানায় মূল হামলাকারী মোসলেউদ্দিনকে প্রধান আসামী করে অজ্ঞাত আরো ৫/৬ জনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, ঘটনার তদন্ত করে জড়িতদেরকে আইনের আওতায় আনা হবে।

এদিকে সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন, ভোলা প্রেসক্লাব সভাপতি এ্যাডভোকেট নজরুল হক অনু,সাধারণ সম্পাদক-সামস্ উল আলম মিঠু, দৈনিক উপকূল বার্তার সম্পাদক আবদুস সাত্তার, দৈনিক ভোলার বাণী’র সম্পাদক মাকসুদুর রহমান, দৈনিক ভোলা টাইমস পত্রিকার সম্পাদক মোঃ আলী জিন্নাহ রাজিব, ভোলা রিপোর্টার্সইউনিটির সভাপতি-এ্যাড.আল-আমিন শাহরিয়ার, সম্পাদক আব্দুস শহিদ তালুকদার, দৈনিক কালবেলা জেলা প্রতিনিধি ওমর ফারুক, একুশে টিভির জেলা প্রতিনিধি মেজবাহউদ্দিন শিপু, মানবজমিন জেলা প্রতিনিধি এ্যাড.মনিরুল ইসলাম, ভোলা জেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি তুহিন খন্দকার,সাধারণ সম্পাদক একে এম গিয়াসউদ্দিন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভোলা জেলা শাখার সভাপতি-শিমূল চৌধুরী, সাধারন সম্পাদক এইচ এম নাহিদ, দিনকাল ভোলা প্রতিনিধি মিজানুর রহমান, বর্নিক বার্তা ভোলা প্রতিনিধি এইচ এম জাকির, ইনকিলাব ভোলা প্রতিনিধি জহিরুল হক, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি-বিল্লাল হোসেন, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার এমএন আলম, আনন্দ টিভি’র জেলা প্রতিনিধি এম.রহমান রুবেল, গ্লোবাল টিভি ভোলা প্রতিনিধি অনিক আহমেদ, তরঙ্গ নিউজের জেলা প্রতিনিধি-ইয়ামিন হাওলাদার, দৈনিক আজকের দর্পণের জেলা প্রতিনিধি আশরাফুল আলম সজিব, দৈনিক বিজয় বাংলাদেশ মাহে আলম, দৈনিক ভোলা টাইমস পত্রিকার বার্তা সম্পাদক আশিকুর রহমান শান্ত, অধিকার ভোলা প্রতিনিধি আমির হামজা, সংবাদ সকাল ভোলা প্রতিনিধি শান্ত সহ ভোলার বিভিন্ন প্রিন্ট,অনলাইন ও টেলিভিশনে কর্মরত গণমাধ্যমকর্মীগণ। এক বিবৃতিতে ভোলার গণমাধ্যমকর্মীরা সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলার ঘটনাকে ঘৃণ্যতম ও পৈচাশিক বলে অভিহিত করেছেন।

তারা অনতিবিলম্বে ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কঠোর হস্তক্ষেপ চেয়েছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা