1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

মোংলায় ৩ দিনব্যাপী একুশে বইমেলা

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৫ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

মোংলা উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভা কর্তৃপক্ষের আয়োজনে তিনদিনব্যাপী একুশে বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বাগেরহাট-৩ আসনের জাতীয় সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার।

রোববার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় মোংলা উপজেলা প্রসাশন ও মোংলা পোর্ট পৌরসভার উদ্যোগে পৌর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অমর একুশে বই মেলার উদ্বোধন করেন স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার এমপি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া মেলাটি চরবে আগামী বুধবার (২১ শে ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত। এছাড়া প্রতিদিন কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ থাকছে বলে উপজেলা প্রশাসন থেকে নিশ্চিত করা হয়েছে। সাজসজ্জাসহ নিরাপত্তার সার্বিক ব্যবস্থা গ্রহন করেছে উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভা।

প্রতিদিন বিকাল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত এ বইমেলা দর্শনার্থী, পাঠক এবং জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে। এসময় তারা বই কেনাকাটাসহ ঘোরাঘুরি করতে পারবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান,
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, সিনিয়র সাংবাদিক নুর আলম শেখ, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ পৌর কাউন্সিলর বৃন্দ।

বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আমন্ত্রিত অতিথিরা। এসময় ৫জন কবিকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

এবারের বই মেলায় বসেছে ২০টি স্টল। মেলার প্রথম দিনেই দেখা গেছে বইপ্রেমীদের উপচেপড়া ভিড়। এ বই মেলার পাশাপাশি শহীদ মিনার চত্বরে চলছে অমর একুশের নানা কর্মসূচিও।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা