1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

আইসেস্কো পুরস্কার পেয়েছে অভিযাত্রিক ফাউন্ডেশন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭১ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, আওতাধীন সংস্থা বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন (বিএনসিইউ)-এর উদ্যোগে “কিশোরী ও নারীদের স্বাক্ষরতায় বিশেষ অবদান রাখা সুশীল সমাজ ও বেসরকারী সংস্থাকে “আইসেস্কো পুরস্কার-২০২৩” প্রদান করা হয়েছে। বিশে^ প্রথম এই পুরস্কার অর্জন করেছেন বাংলাদেশের বেসরকারী সংস্থা অভিযাত্রিক ফাউন্ডেশন ও মিশরের একটি সংস্থা।
সোমবার বিকেলে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট এর কনফারেন্স রুমে ২০২৩ সালের পদক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব জনাব জুবাইদা মান্নানের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর সম্মানিত সচিব এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সেক্রেটারি জেনারেল জনাব সোলেমান খান।
এসময় বিভিন্ন মন্ত্রণালয় হতে আগত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরিকারি প্রতিষ্ঠান এবং সংস্থার কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অভিযাত্রিক ফাউন্ডেশনের পক্ষে অভিযাত্রিক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব মোঃ আহমেদ ইমতিয়াজ প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার হিসেবে একটি ট্রফি এবং প্রশংসা সনদ গ্রহণ করেন।
সংস্থাটি “কিশোরী ও নারীদের স্বাক্ষরতায় বিশেষ অবদান রাখায়” স্বরুপ নারীদের সাবলম্বীকরণ প্রকল্প “সক্ষম নারী” এর জন্য আইসেস্কো’র এই পুরস্কার অর্জন করেন ।
এসময় প্রধান অতিথি বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান হতে আইসেস্কো/ইউনেস্কো’র বিভিন্ন পুরস্কার সম্পর্কে জানার এবং নিজ নিজ ক্ষেত্র অনুযায়ী আবেদন করার আহ্বান জানান।
এছাড়াও সভাপতি তার বক্তব্যে আইসেস্কো/ইউনেস্কো সম্পর্কিত পুরস্কারের বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন প্রস্তুত রয়েছে বলে উল্লেখ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা