1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

আইসেস্কো পুরস্কার পেয়েছে অভিযাত্রিক ফাউন্ডেশন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭৩ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, আওতাধীন সংস্থা বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন (বিএনসিইউ)-এর উদ্যোগে “কিশোরী ও নারীদের স্বাক্ষরতায় বিশেষ অবদান রাখা সুশীল সমাজ ও বেসরকারী সংস্থাকে “আইসেস্কো পুরস্কার-২০২৩” প্রদান করা হয়েছে। বিশে^ প্রথম এই পুরস্কার অর্জন করেছেন বাংলাদেশের বেসরকারী সংস্থা অভিযাত্রিক ফাউন্ডেশন ও মিশরের একটি সংস্থা।
সোমবার বিকেলে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট এর কনফারেন্স রুমে ২০২৩ সালের পদক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব জনাব জুবাইদা মান্নানের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর সম্মানিত সচিব এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সেক্রেটারি জেনারেল জনাব সোলেমান খান।
এসময় বিভিন্ন মন্ত্রণালয় হতে আগত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরিকারি প্রতিষ্ঠান এবং সংস্থার কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অভিযাত্রিক ফাউন্ডেশনের পক্ষে অভিযাত্রিক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব মোঃ আহমেদ ইমতিয়াজ প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার হিসেবে একটি ট্রফি এবং প্রশংসা সনদ গ্রহণ করেন।
সংস্থাটি “কিশোরী ও নারীদের স্বাক্ষরতায় বিশেষ অবদান রাখায়” স্বরুপ নারীদের সাবলম্বীকরণ প্রকল্প “সক্ষম নারী” এর জন্য আইসেস্কো’র এই পুরস্কার অর্জন করেন ।
এসময় প্রধান অতিথি বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান হতে আইসেস্কো/ইউনেস্কো’র বিভিন্ন পুরস্কার সম্পর্কে জানার এবং নিজ নিজ ক্ষেত্র অনুযায়ী আবেদন করার আহ্বান জানান।
এছাড়াও সভাপতি তার বক্তব্যে আইসেস্কো/ইউনেস্কো সম্পর্কিত পুরস্কারের বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন প্রস্তুত রয়েছে বলে উল্লেখ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা