1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত বন্দরে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সাংবাদিকদের সাথে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষকসহ ১৭ পরীক্ষার্থী বহিষ্কার ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা চরফ্যাশন উপজেলা যুব রেড ক্রিসেন্ট কমিটি গঠন যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি নেতা মুজিব -আঃ সামাদ ভোলায় নারী নেটওয়ার্কিং কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত ফকিরহাটে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত ফকিরহাটে কৃষি ব্যাংকে গ্রাহক সেবা উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মনপুরায় বিপুল পরিমান অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৩ বার পঠিত

মনপুরা (ভোলা) প্রতিনিধি \
ভোলার মনপুরায় অভিযান চালিয়ে বিপুল পরিমানে অবৈধ বেহুন্দি, কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল, ঘের জাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করেছে মৎস্য বিভাগ। উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনারের নের্তৃত্বে এই কম্বিং অপারেশন পরিচালনায় সহযোগিতা করেন মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান ও মনপুরা থানা পুলিশ।

এসময় নিষিদ্ধ ৬টি বেহুন্দি জাল, ৩০০ মিটার কারেন্ট জাল, ১ টি চায়না দুয়ারী জাল ও ২৪ শ মিটার ঘের জাল ও ১ টি ধরাজাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করা হয়। পরে মনপুরা উপকূলে এনে হাজীর হাট ¯øুইজ ঘাটে এসব জাল আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে আটককৃত নৌকাটি পরবর্তিতে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানান মৎস্য কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার (০৮ ফেব্রæয়ারী) দুপুর ২ টায় উপজেলার পশ্চিম পাশের মেঘনা নদীতে এই অভিযান পরিচালনা করা হয়।

পরে জাল থেকে উদ্ধার করা মাছ স্থানীয় এতিমখানা ও অসহায় দরিদ্রদের মাঝে বিতরন করা হয়। মাছ বিতরনের সময় উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি এম. আলমগীর হোসেন ও গণমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনার জানান, আমাদের কম্বিং অপারেশনের আওতায় এই অভিযান নিয়মিত পরিচালনা করা হয়। এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা