1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:০৮ অপরাহ্ন
শিরোনাম :
যুবক সজিবঃ যুবকদের অনুপ্রেরণা মানববন্ধন করে হয়রানি ও মানহানি করার প্রতিবাদে ভোলায় সংবাদ সম্মেলন ভোলার ভেদুরিয়ায় ভূমিদস্যু দুলাল বাউলীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্পেটিং ক্লাবের উদ্বোধন উপলক্ষে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে চুরির অপবাদ দিয়ে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর রেখে গাড়ি চালকের ক্ষতির চেষ্টা মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প জাসদের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভোলায় মশাল মিছিল দশমিনা উপজেলার সিপিপি স্বেচ্ছাসেবকদের মধ্যে গিয়ার বিতরন অনুষ্ঠানে ২০২২ শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে-এমপি শাওন গানের শুরে নেশাকে না বলুন লালমোহনে মঞ্চ মাতালেন ডি আইজি আক্তারুজ্জামান

মান্দায় মিথ্যাচার ও চাঁদা দাবির প্রতিবাদে শিক্ষকের সংবাদ সম্মেলন।

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ৭১ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

শিক্ষকের বিরুদ্ধে মিথ্যাচারসহ চাঁদা দাবী বন্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ জানুয়ারি ) বিকেল সাড়ে ৪টায় কাঁঠালতলী মোড়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন মান্দা উপজেলার রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রায়হান কবির। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে শিক্ষক রায়হান কবির বলেন, গত ৪-০১-২০২২ইং তারিখে দুটি কাগজে আমার বিরুদ্ধে মিথ্যে সংবাদ প্রকাশ করিয়েছেন এলাকার চাঁদাবাজ ওহিদুল ইসলাম। পত্রিকায় “মান্দায় শিক্ষক রায়হান কবিরের মৎসজীবী সেজে জলমহালে দরপত্র দাখিল” শিরোনামে একটি সংবাদ পরিবেশন করা হয়। এবিষয়ে এলাকার চাাঁদাবাজ ওহিদুল ইসলাম চকদেবীরাম মৎসজীবী সমবায় সমিতি লিঃ এর সভাপতি হিসেবে আমার বিরুদ্ধে মান্দা উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে বলা হয়েছে মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউপির বিল “শিশুগাড়ী” জলমহাল ৬ বছর মেয়াদি উন্নয়ন প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দরপত্র আহবান করেন।

শিক্ষক রায়হান কবির মৎসজীবী সেজে চেরাগপুর মৎজীবী সমবায় লিঃ উপদেষ্টা হিসেবে নিজের ছবি নাম ঠিকানাসহ পেঅর্ডার দাখিল করেন। তবে দরপত্র আজ পর্যন্ত উন্মুক্ত হয়নি। অভিযোকারী ওহিদুল আলম আমার নিকট ৫ লক্ষ টাকা দাবী করলে আমি তাকে চাঁদা দিতে রাজি না হওয়ার পর থেকেই তিনি আমার সুনাম ক্ষুন্ন করতেই নানা ধরণের মিথ্যাচার আরম্ভ করেন। এমনকি প্রতিবাদ করলে তিনি নিজে এবং সহকর্মীদের মাধ্যমে প্রকাশ্যে মোবাইল ফোনে অকথ্য ভাষায় গালমন্দসহ চাকরিচ্যুত করার হুমকিও প্রদান করেন। তথ্য প্রমাণ সংরক্ষণ করা আছে।

শুধুমাত্র চাঁদা না দেয়ার কারণেই ওহিদুল আলম এসমস্ত মানহানিকর হয়ারানী মুলক কর্মকাণ্ড করে আমাকে মানষিকভাবে বিব্রত করে তুলেছেন এবং সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করছেন। সে এলাকার একজন দাঙ্গাবাজ পরধনলোভী এবং সন্ত্রাসী প্রকৃতির লোক। প্রাণ ভয়ে এলাকার অতিষ্ট লোকজন তার বিরুদ্ধে মুখ খুলতে নারাজ। সন্ত্রাসি কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে বিজ্ঞ আদালতে তার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন রয়েছে। সাংবাদিকদের একাধিক প্রশ্নের জবাবে শিক্ষক রায়হান কবির জানান, আমি রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক এবং চেরাগপুর মৎসজীবী সমিতি লিঃ এর একজন উপদেষ্টা। ওই সমিতির লোকজন অশিক্ষিত মানুষ হওয়ায় তারা আমাকে তাদের কাগজপত্র দেকভালের সুবিধার্থে সম্মান করে উপদেষ্টা হিসেবে রেখেছেন।

আমি আমার নামে দরপত্র জমা দেয়নি। বর্তমানে আমি প্রাণ ভয়ে ভীত। মন্তব্য জানতে চকদেবীরাম মৎসজীবী সমবায় সমিতি লিঃ এর সভাপতি ওহিদুল আলম এর সঙ্গে যোগাযোগ করা হলে উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগের সত্যতা স্বীকার করেন। তবে চাঁদা দাবির বিষয়টি তিনি অস্বীকার করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা