1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

পানি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে ডর্‌প এর সৌজন্য সাক্ষাৎ

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪
  • ৩০ বার পঠিত

কালীগঞ্জে(গাজীপুর)
পুনরায় নির্বাচিত পানি সম্পদ প্রতিমন্ত্রী জনাব কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পুয়র-ডর্‌প একটি প্রতিনিধি দল।

বুধবার (২৪ জানুয়ারি ২০২৪) দুপুরে পানি ভবনে ডরপ এর নির্বাহী উপদেষ্টা জনাব আজহার আলী তালুকদার এর নেতৃত্বে ডর্‌প প্রতিনিধিদল মাননীয় প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

এ সময় ডর্‌প এর পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ডরপ এর কার্যক্রম ও সাফল্যসমূহ উল্লেখপূর্বক জনাব আজহার আলী তালুকদার বিস্তারিত আকারে পানি স্যানিটেশন ও হাইজিন খাতে ডর্‌প এর অবদান, ডর্‌প মাতৃত্বকালীন ভাতা, স্বপ্ন মা প্যাকেজ এবং ডর্‌প পরিচালিত তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে মাননীয় প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

বিশেষভাবে মাননীয় প্রতিমন্ত্রীকে বাংলাদেশে তামাকের আগ্রাসনের ভয়াবহ চিত্র সম্পর্কে অবহিত করা হয়। তিনি এই ক্ষতি রোধে তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করার উপরে জোর দেন।

আলোচনায় জনাব কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি আশ্বাস দেন, আইনটি যাতে দ্রুতই সংশোধিত হয় এ ব্যাপারে তার ও তার মন্ত্রণালয়ের সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি এসময় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করতে আইন সংশোধনের সংসদীয় প্রক্রিয়ায় ইতিবাচক ও সক্রিয় ভূমিকা রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন।

সৌজন্য সাক্ষাৎ ডর্‌প এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রোগ্রাম কোঅর্ডিনেটর জনাব রুবিনা ইসলাম ও অন্যান্য।

ডর্‌প বিগত ১৯৮৭ সাল থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীর সাথে জড়িত এবং মাতৃত্বকালীন ভাতা প্রবর্তনকারী সংস্থা হিসাবে সমধিক পরিচিত। এরই ধারাবাহিকতায় ডর্‌প বর্তমানে তামাক নিয়ন্ত্রণ আইন ও তামাক কর বৃদ্ধি বিষয়ে কাজ করছে এবং সরকারের টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা